thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

ছাত্রহত্যায় ২ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ২

২০১৬ অক্টোবর ২৪ ১৫:১৬:৩৬
ছাত্রহত্যায় ২ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ২

দ্য রিপোর্ট প্রতিবেদক : আহসান উল্লাহ্ ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটির ৭ম সেমিস্টারের ছাত্র সুবীর চন্দ্র দাসকে হত্যার দায়ে ২ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম কুদ্দুস জামান এ রায় ঘোষণা করেন। রায়ে অপরাধ প্রমাণীত না হওয়ায় একজনকে খালাস দেওয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-মো. হাসান ও ফরহাদ হোসেন ওরফে সিজু। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন-মো. সফিক আহমেদ ওরফে রবিন ও শাওন ওরফে কামরুল হাসান। লুৎফা আক্তার ওরফে সনির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণীত না হওয়ায় খালাস দেন আদালত।

মামলার বিরণে জানা যায়, আসামীরা পূর্ব শত্রুতার জেরে ২০১৩ সালের ১০ জানুয়ারি মো. হাসানের নাখালপাড়ার বাসায় বসে সুবীর চন্দ্র দাসকে হত্যার পরিকল্পনা করে। পরিকল্পনা মোতাবেক এবং পরস্পর যোগসাজসে একত্রিত হয়ে গত ২০১৩ সালের ১২ জানুয়ারি দুপুর ২টায় সুবীর চন্দ্র দাসকে (২১) তার সাভারের উপজেলা কমপ্লেক্স এর বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে ২১ জানুয়ারি সন্ধ্যা ৬টার আগে যে কোনে সময়ে আসামিরা সুবীর চন্দ্র দাসকে নৃশংসভাবে হত্যা করে লাশ গুম করার জন্য বুড়িগঙ্গা নদীতে ফেলে দেয়।

পরে সাভার থানার ভাকুর্তা ইউনিয়নের কোটালিয়াপাড়ার হাজী মোহাম্মদ আলীর ব্রিক ফিল্ডের পূর্ব পাশের বুড়িগঙ্গা নদীর পূর্বপাড়ে সুবীর চন্দ্র দাসের মৃত দেহ উদ্ধার করা হয়। সুবীর চন্দ্র দাসের পিতা গৌরাঙ্গ চন্দ্র দাস লাশটি তার পুত্রের বলে শনাক্ত করেন।

এ ঘটনায় সুবীর চন্দ্র দাসের পিতা গৌরাঙ্গ চন্দ্র দাস বাদী হয়ে সাভার থানায় মামলা করেন। ২০১৩ সালের ২৮ ডিসেম্বর তারিখে এ মামলার চার্জশিট আদালতে দাখিল করা হয়। আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন।

চার্জশিটের ২৭ জন সাক্ষির মধ্যে ১৭ জন আদালতে সাক্ষ্য দেন।

( দ্য রিপোর্ট/এমএম/ অক্টোবর ২৪, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর