thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বাংলা একাডেমিতে তিনদিনের নজরুল মেলা

২০১৬ অক্টোবর ২৪ ১৮:২৬:১৭
বাংলা একাডেমিতে তিনদিনের নজরুল মেলা

দ্য রিপোর্ট প্রতিবেদক : নজরুল সঙ্গীতশিল্পী পরিষদের আয়োজনে আগামী বৃহস্পতিবার থেকে বাংলা একাডেমিতে শুরু হচ্ছে তিনদিনের নজরুল মেলা। এ আয়োজন উৎসর্গ করা হয়েছে শিল্পী আব্বাসউদ্দীন আহমেদ, ফিরোজা বেগম ও সোহরাব হোসেনকে। এ মেলার মূল প্রতিপাদ্য- ‘আমরা সৃজিব নতুন জগৎ, আমরা গাহিব নতুন গান’। এ মেলার পৃষ্ঠপোষকতা করছে ব্র্যাক ব্যাংক।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে সোমবার সংবাদ সম্মেলনে এ সকল তথ্য জানান পরিষদের সভাপতি ফেরদৌসী রহমান। এতে আরও বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক সুজিত মোস্তফা, শিল্পী শাহীন সামাদ, বুলবুল মহলানবীশ, মেলার আহ্বায়ক নাশিদ কামাল ও ব্র্যাক ব্যাংকের কমিউনিকেশন প্রধান জারা মাহবুব।

ফেরদৌসী রহমান জানান, ২৭ থেকে ২৯ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হতে যাওয়া এ মেলায় থাকছে নানা আয়োজন। যার শুরুর দিনে অনুষ্ঠিত হবে পরিষদের জেলা শাখার প্রতিনিধিদের সম্মেলন। ঐদিন সন্ধ্যায় উদ্বোধন করবেন শিল্পী ফেরদৌসী রহমান, কবির নাতনি খিলখিল কাজী ও অনিন্দিতা কাজী এবং ব্র্যাক ব্যাংকের প্রধান নির্বাহী সেলিম আর এফ হোসেন। প্রথমদিনে পরিষদের পক্ষ থেকে সম্মাননা জানানো হবে শিল্পী ফাতেমা তুজ জোহরা, সুজিত মোস্তফা ও নাশিদ কামালকে। এদিন বিভিন্ন সংগঠনের পাশাপাশি সঙ্গীত পরিবেশন করবেন খিলখিল কাজী, অনিন্দিতা কাজী এবং আরমিন মুসা ও ব্যান্ড। দ্বিতীয়দিনে সঙ্গীত পরিবেশন করবেন সুজিত মোস্তফা এবং তৃতীয় ও সমাপনী দিনে নজরুলের গান গেয়ে শোনাবেন ইয়াসমিন মুশতারী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তিনদিনের মেলায় আব্বাসউদ্দীন আহমেদ এবং সোহরাব হোসেন ও ফিরোজা বেগমের গান নিয়ে দুইটি সিডির মোড়ক উন্মোচন করা হবে। এর পাশাপাশি মেলাস্থলে থাকছে বেঙ্গল ফাউন্ডেশন, নিমফিয়া, অ্যাডর্ন পাবলিকেশন্স, নজরুল ইন্সটিটিউট, এনএসএসপি ও লেজার ভিশনের স্টল।

(দ্য রিপোর্ট/এমএ/এপি/অক্টোবর ২৪, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর