thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

টিভি নাটকে আয়কর বিভাগের গল্প

২০১৬ অক্টোবর ২৫ ১৩:৩৮:৪৯
টিভি নাটকে আয়কর বিভাগের গল্প

দ্য রিপোর্ট প্রতিবেদক : ছোট পর্দার তারকা শিল্পীদের নিয়ে মকবুল হোসেন পাইক নির্মাণ করলেন টেলিছবি ‘ভালোবাসার আয়কর’। আয়কর বিভাগের এক কর্মকর্তার আশা আকাঙ্ক্ষায় ভরা গল্প এটি। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— আজিজুল হাকিম, দীপা খন্দকার, নওশীন, মাজনুন মিজান, হাসান ফেরদৌস জুয়েল, দিলু খান, আফরোজা হোসেন, লিটন অধিকারীসহ একদল মঞ্চকর্মী।

এ প্রসঙ্গে পরিচালক মকবুল হোসেন পাইক বলেন, ‘একটি ব্যতিক্রমী গল্প নিয়ে কাজটি করা। সবাই সবার জায়গা থেকে খুব ভালো অভিনয় করেছেন। আমরা চেষ্টা করেছি পুরো টিম মিলে একটি গুণগত মানের কাজ উপহার দিতে। আশা করি টেলিছবিটি সবার ভালো লাগবে।’

তিনি আরও বলেন, টেলিছবিতে গল্পের প্রয়োজনে আয়কর বিষয়ক ছড়া গান, আয়কর বিষয়ক কবি গান এবং আধুনিক গান সংযোজন করা হয়েছে। এ ছাড়াও বিশেষ আকর্ষণ হিসেবে চিরকালের প্রেমের কবি জীবনানন্দ দাশের বনলতা সেন ও কিশোর কবি সুকান্তের হে মহাজীবন কবিতার চিত্রায়ন করা হয়েছে।’

টেলিছবিটির গল্পে দেখা যাবে, সংসার জীবনে ইখতিয়ার উদ্দিন মোহাম্মদ মোবারক হোসেন কিছুটা নির্বিকার প্রকৃতির মানুষ। মাতৃভূমির প্রতি রয়েছে তার অকুণ্ঠ ভালোবাসা। দেশ নিয়ে তার গর্বের শেষ নেই। চাকরি করেন আয়কর বিভাগে। মোবারক তার প্রিয় আয়কর বিভাগকে ভীষণ ভালোবাসেন। আয়কর বিভাগকে তার কাছে একটি বৃহৎ একান্নবর্তী পরিবারের মতো মনে হয়।

মোবারক হোসেন ভাবেন স্বাভাবিক নিয়মে তিনি একদিন অবসরে চলে যাবেন। তিনি থাকবেন না কিন্তু ডিপার্টমেন্ট থাকবে। মোবারক সিদ্ধান্ত নেয় তার জীবনের সকল আবেগ অনুভূতি আর ভালোবাসায় প্রিয় ইনকামট্যাক্স ডিপার্টমেন্ট নিয়ে একটি সিনেমা বানাবেন। কিন্তু সিনেমা বানাতে গিয়ে শুরু হয় নানা জটিলতা। এভাবে এগিয়ে যায় টেলিছবির গল্প।

(দ্য রিপোর্ট/পিএস/এফএস/এনআই/অক্টোবর ২৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর