thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

আজাদ আবুল কালামের ৫০তম জন্মদিন

২০১৬ অক্টোবর ২৫ ১৪:৪৫:০৮
আজাদ আবুল কালামের ৫০তম জন্মদিন

পাভেল রহমান, দ্য রিপোর্ট : নন্দিত অভিনয়শিল্পী, নির্দেশক ও নাট্য সংগঠক আজাদ আবুল কালামের ৫০ বছর পূর্তি উদযাপন করবে তার বন্ধুরা। রাজনীতিবিদ, কবি, সাহিত্যিক, চিত্রশিল্পী, টিভি-চলচ্চিত্র এবং থিয়েটারের বন্ধুরা ২৬ অক্টোবর এই শিল্পীর জন্মদিনে মিলিত হবে রাজধানীর নাটক সরণীর (বেইলী রোড) মহিলা সমিতির নীলিমা ইব্রাহীম মঞ্চে।

‘তারুণ্য ও তাড়নার ৫০’- শিরোনামের এই আয়োজন বিকাল ৫টায় তাকে শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে শুরু হবে। আজাদ আবুল কালাম নির্দেশিত তিনটি নাটক মঞ্চস্থ হবে তিন দিনের আয়োজনে। মহিলা সমিতি মঞ্চে বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় মঞ্চস্থ হবে প্রাচ্যনাট প্রযোজিত নাটক ‘সার্কাস সার্কাস’। এটি রচনা ও নির্দেশনা দিয়েছেন আজাদ আবুল কালাম।

একই মিলনায়তনে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় মঞ্চস্থ হবে উদীচী প্রযোজিত নাটক ‘বৌবসন্তী’। এটি রচনা করেছেন রতন সিদ্দিকী। নির্দেশনা দিয়েছেন আজাদ আবুল কালাম।

জাতীয় নাট্যশালায় শুক্রবার (২৮ অক্টোবর) থাকবে দিনব্যপী আয়োজন। সকাল ১০টায় শুরু হবে আজাদ আবুল কালামের সঙ্গে বন্ধুদের আড্ডা-রঙ্গ-তামাশা-কবিতা-গান-চা-কফি-মুড়ি-মুড়কি-খই-বাতাসা আর ভুনা খিচুড়ি ভক্ষণ এবং সন্ধ্যায় মঞ্চস্থ হবে প্রাচ্যনাট প্রযোজিত নাটক ‘কইন্যা’। এটি রচনা করেছেন মুরাদ খান, নির্দেশনা দিয়েছেন আজাদ আবুল কালাম।

(দ্য রিপোর্ট/পিএস/এফএস/অক্টোবর ২৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর