thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

যে কারণে বন্ধ হলো সাব্বির-নায়লার বিজ্ঞাপন

২০১৬ অক্টোবর ২৫ ১৫:৪৮:১৩
যে কারণে বন্ধ হলো সাব্বির-নায়লার বিজ্ঞাপন

দ্য রিপোর্ট ডেস্ক : জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান ও মডেল নায়লা নাঈমের করা কোমল পানীয়র একটি টেলিভিশন বিজ্ঞাপনের প্রচার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আপত্তির মুখে বন্ধ করে দেওয়া হয়েছে বলে বিবিসি বাংলার এক প্রতিবেদনে জানানো হয়েছে।

বিসিবির একজন কর্মকর্তা জানান, এই বিজ্ঞাপনটির কারণে ক্রিকেটারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে, এ কথা ভেবেই তারা এটার প্রচার বন্ধ করতে বলেছেন। গত কয়েক দিন ধরে বিজ্ঞাপনটির প্রচার বন্ধ রয়েছে।

বাংলাদেশের একটি বড় কোম্পানি প্রাণ গ্রুপের কোমল পানীয়র জন্য এ বিজ্ঞাপন তৈরি করা হয়েছিল। এতে ক্রিকেটার সাব্বির রহমান মডেল তারকা নায়লা নাঈমের সঙ্গে অভিনয় করেছেন।

কোম্পানিটির মার্কেটিং বিভাগের পরিচালক কামরুজ্জামান কামাল জানান, তাদের কোমল পানীয় ‘অস্কার’-এর জন্য ক্রিকেটার সাব্বির রহমান ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে একটি চুক্তি স্বাক্ষর করেছিলেন। বিজ্ঞাপনটি বন্ধ রাখার জন্য বিসিবির কাছ থেকে তারা ২২ অক্টোবর চিঠি পান।

বিসিবি বলেছে, বিজ্ঞাপনটির বিষয়বস্তু এবং অভিনয় একজন ক্রিকেটারের সঙ্গে মানানসই নয়।

বিসিবির অনুরোধ সম্মান জানানোর জন্য তারা বিজ্ঞাপনটির প্রচার বন্ধ রেখেছেন বলেও জানান প্রাণ গ্রুপের ওই কর্মকর্তা।

ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা জানান, বিজ্ঞাপনটি নিয়ে ফেসবুকে যেভাবে সমালোচনা হচ্ছে সেটি তাদের নজরে এসেছে। ক্রিকেটারদের বিজ্ঞাপনে মডেল হতে বাধা নেই। কিন্তু সাব্বির রহমান এবং নায়লা নাঈমের বিজ্ঞাপনটি বাংলাদেশের ক্রিকেটের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন তুলছে।

যে পানীয়র জন্য এ বিজ্ঞাপন করা হয়েছে সেটি আসলে কোন ধরনের পানীয় তা নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন।

তবে প্রাণ গ্রুপের কামরুজ্জামান কামাল বলেন, ‘এটাকে আমরা কোমল পানীয় হিসেবে বাজারে এনেছি। এটা হান্ড্রেড পার্সেন্ট (শতভাগ) অ্যালকোহল ফ্রি।’

তিনি জানান, বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ শেষ হবার পর তারা বিষয়টি নিয়ে ক্রিকেটার সাব্বির রহমান এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা করবেন।

এদিকে বিজ্ঞাপনটি প্রচার না করার অনুরোধ জানিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোতেও চিঠি দিয়েছে বিসিবি।

(দ্য রিপোর্ট/এফএস/এস/এম/অক্টোবর ২৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর