thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

শুভ জন্মদিন রহমান আজিজ

২০১৬ অক্টোবর ২৫ ১৬:০৭:৪২
শুভ জন্মদিন রহমান আজিজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দৈনিক বর্তমান পত্রিকার স্টাফ রিপোর্টার রহমান আজিজের (আজিজুর রহমানের) জন্মদিন মঙ্গলবার (২৫ অক্টোবর ) । দ্য রিপোর্টের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা।

জন্মদিন উপলক্ষে দ্য রিপোর্টের শুভেচ্ছা বার্তায় তিনি ধন্যবাদ প্রকাশ করেন। এদিকে রহমান আজিজকে শুভেচ্ছা জানাতে মঙ্গলবার রাতে কেক কেটে জন্মদিন উৎযাপনের আয়োজন করেছে সাংবাদিককের নতুন আড্ডা ’ল ইতিহাস গলির উদ্যোক্তারা।

১৯৮৯ সালের এই দিনে সাতক্ষীরার তালা উপজেলার মির্জাপুর গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। বাবা আব্দুল জব্বার সরদার ও মা ফতেমা বেগমের পাঁচ সন্তানের মধ্যে তিনি সবার ছোট। কলেজ জীবন থেকে স্বপ্ন ছিলো দেশের একজন বড় মাপের সাংবাদিক হওয়ার। মির্জাপুর হাইস্কুল থেকে এসএসসি ও পাটকেলঘাটা হারুনুর-রশিদ কলেজ থেকে এইচএসসি পাশ করে খুলনার বিএল বিশ্ববিদ্যালয় কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে অনার্স এবং রাজধানীর তেজগাঁও কলেজ থেকে মাষ্টার্স সম্পন্ন করেন।

২০০৬ সালে কলেজে পড়াবস্থায় সাতক্ষীরার স্থানীয় দৈনিকে কবিতা লিখতেন। একপর্যায়ে তিনি পাটকেলঘাটা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। ২০০৭ সালে খুলনার স্বান্ধ্য দৈনিক রাজপথের দাবী পত্রিকায় বিএল কলেজ প্রতিনিধি হিসেবে কাজ শুরু করেন। এরপর ২০০৮ সালে খুলনার দৈনিক তথ্য পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে যোগ দেন।

২০১০ সালের দৈনিক সময়ের খবর পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করতেন। এছাড়া কিছুদিন তিনি দৈনিক পূর্বাঞ্চল পত্রিকায় কন্ট্রিবিউটার হিসেবে ছিলেন। এরপর চলে আসেন রাজধানীতে বড় সাংবাদিক হওয়ার স্বপ্ন নিয়ে।

২০১০ এর শেষে দিকে কিছু দিন ছিলেন সংবাদ সংস্থা এফএনএস এর সাব-এডিটর হিসেবে। এরপর শীর্ষ নিউজ ও শীর্ষ কাগজের রিপোর্টার হিসেবে কাজ শুরু করেন। শীর্ষ নিউজ বন্ধ হলে তিনি গোলাম মাওলা রনি সম্পাদিত ডিনিউজবিডিতে স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেন। ২০১৩ সালে শীর্ষ নিউজ চালু হলে আবারো তিনি স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেন।

২০১৪ সালে তিনি দৈনিক যায়যায়দিনে যোগ দেন। ২০১৫ সালে কয়েক মাস ছিলেন দৈনিক শেয়ার বিজ্ কড়চায়। এরপর তিনি ডিসেম্বরে যোগ দেন পীর হাবিবুর রহমানের অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিম বিডিতে। ২০১৬ সালের মে মাস থেকে দৈনিক বর্তমান পত্রিকায় কর্মরত আছেন।

২০১৫ সালের ৯ অক্টোবর শারমিন আক্তারের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন আজিজ। তার স্ত্রী সাতক্ষীরা মহিলা কলেজের বিবিএ’র দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

রহমান আজিজ জানান, ২০১০ সালে ৬ মার্চ মাসে অসীম সাহসীকতা এবং জীবনযুদ্ধে বিজয়ের জন্য গ্রামীণফোন বিজয়ের গল্পবলি’ এ্যাওয়ার্ড পুরষ্কার পান।

রহমান আজিজ সাংবাদিক বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ইন্স্যুরেন্স রিপোর্টার্স ফোরাম(আইআরএফ), খুলানা বিভাগীয় সাংবাদিক সমিতির একজন সদস্য। এছাড়া তিনি বিশ্বকলাকেন্দ্র এবং ঢাকাস্থ সাতক্ষীরা জেলা সাংবাদিক সমিতির একজন আজীবন সদস্য।

তিনি জানান, তার প্রিয় রং হলুদ। পছন্দের ফুল গোলাপ। তিনি গরুর মাংস এবং খিচুড়ি খেতে পছন্দ করেন।

এদিকে সাংবাদিককের আড্ডা ¯’ল ইতিহাস গলির উদ্যোক্তা এবং দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার আবু আলী দ্য রিপোর্টকে বলেন, চৌকস এ সাংবাদিককে শুভেচ্ছা জানাতে আমারা কেক কাটা এবং আনন্দ আড্ডার ব্যবস্থা করেছি। মঙ্গলবার রাত ৯ টারদিকে ইতিহাস গলিতে কেক কেটে তাকে শুভেচ্ছা জানানো হবে। সেখানে জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন সাংবাদিক নেতারা উপস্থিত থাকবেন।

(দ্য রিপোর্ট/এন/অক্টোবর ২৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর