thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ফরচুনের ‘নো’ ডিভিডেন্ড ঘোষণার সুযোগ নেই

২০১৬ অক্টোবর ২৫ ১৬:১০:০২
ফরচুনের ‘নো’ ডিভিডেন্ড ঘোষণার সুযোগ নেই

দ্য রিপোর্ট প্রতিবেদক : ২০১৫-১৬ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ফরচুন সুজের ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করার সুযোগ নেই। তবে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করবে বলে বিনিয়োগকারীদের মাঝে এরইমধ্যে মিথ্যা গুঞ্জন উঠেছে। বিভিন্ন ব্রোকারেজ হাউজে বিনিয়োগকারীদের এ নিয়ে আলোচনা করতে দেখা গেছে।

২০১৫-১৬ অর্থবছরের আর্থিক হিসাব নিয়ে এরইমধ্যে ফরচুন সুজের বোর্ড সভা ও বার্ষিক সাধারন অনুষ্ঠিত হয়ে গেছে। যাতে কোম্পানিটির এ বছরের উপর কোন লভ্যাংশ ঘোষণা করার সুযোগ নেই। এক্ষেত্রে ‘নো’ ডিভিডেন্ডও ঘোষণা করার সুযোগ নেই।

ফরচুন সুজের সচিব মো. রিয়াজ হায়দার জানান, শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার আগেই ২০১৫-১৬ অর্থবছরের আর্থিক হিসাবে নিয়ে গত ১০ আগষ্ট বোর্ড সভা অনুষ্ঠিত হয়েছে। যার আলোকে গত ৬ সেপ্টেম্বর এজিএমও হয়েছে। এমতাবস্থায় ফরচুন সুজের ২০১৫-১৬ অর্থবছর নিয়ে বোর্ড সভা করার কোন সুযোগ নেই। যাতে ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করারও সুযোগ নেই।

এর আগে বৃহস্পতিবার (২০ অক্টোবর) থেকে ফরচুন সুজের শেয়ার লেনদেন শুরু হয়েছে। এদিন কোম্পানিটির শেয়ার দর ৪৯৭ শতাংশ বা ৪৯.৭ টাকা বেড়ে দাড়ায় ৫৯.৭ টাকায়। তবে মঙ্গলবার (২৫ অক্টোবর) লেনদেন শেষে ৪৮.১০ টাকায় দাড়িয়েছে।

শেয়ারবাজার থেকে টাকা সংগ্রহের লক্ষে কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) গত ১৬ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত সময়ে আবেদন গ্রহন চলে। এসময় কোম্পানিটির চাহিদা থেকে প্রায় ৪১ গুণ বেশি আবেদন জমা পড়ে। যাতে ২১ সেপ্টেম্বর (আইপিও) লটারির মাধ্যমে শেয়ারহোল্ডার নির্বাচন করা হয়।

কোম্পানিটি শেয়ারবাজারে ২ কোটি ২০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ২২ কোটি টাকা সংগ্রহ করার অনুমোদন পায়। যা দিয়ে ভবন নির্মাণ, মেশিন ও ইক্যুপমেন্ট ক্রয় করা হবে।

(দ্য রিপোর্ট/আরএ/অক্টোবর ২৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর