thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

তারেকের মতো হতে চান না জয় : কাদের

২০১৬ অক্টোবর ২৬ ১৪:০৫:০২
তারেকের মতো হতে চান না জয় : কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘সজীব ওয়াজেদ জয়কে ঘিরে স্বপ্ন আছে, আশা আছে। তিনি দলের ভবিষ্যৎ নেতা। সময়মতো তিনি দলের কমিটিতে আসবেন।’ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের দলের নেতৃত্বে আসা নিয়ে এমনটাই বলেছেন আওয়ামী লীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, নেতৃত্বের ব্যাপারে তার (জয়ের) আগ্রহেরও একটি বিষয় আছে। তাকে জোর করে পদ দেওয়া যায় না। ভবিষ্যতে তিনি সম্মত হলে তাকে পদ দেওয়া হবে। তবে নেতৃত্বে আসা নিয়ে তিনি বিএনপির তারেক জিয়ার মতো হতে চান না।

বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের নবনির্বাচিত সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, দলের পদে আসার বিষয়ে সজীব ওয়াজেদ জয় আমাদের আরেকটি বিষয় বোঝাতে চেয়েছেন, সেটা হলো তাকে যেনো বিএনপির তারেক জিয়া বানানো না হয়।

উল্লেখ্য, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি-বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করছেন। আওয়ামী লীগের সদ্য সমাপ্ত জাতীয় সম্মেলনে তাকে দলের নেতৃত্বে আনার দাবি জানিয়েছিলেন তৃণমূল নেতারা।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা জয়কে দলীয় পদে থাকার বিষয়ে বলেছিলেন। কিন্তু তাঁর কথা, তিনি দেশের বাইরে থাকেন। দেশে থাকলে হয়তো পদে থাকতে পারতেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের জাতীয় সম্মেলনের মঞ্চেই উঠতে চাননি জয়। তিনি কাউন্সিলর হিসেবেই সম্মেলনে থাকতে চেয়েছিলেন। কিন্তু নেতা-কর্মীদের চাপে তাঁকে মঞ্চে উঠতে হয়েছিল। তাঁকে বক্তৃতা দেওয়ার জন্য বলা হয়েছিল। তাতে তিনি রাজি হননি।

সম্পাদকমণ্ডলীর সঙ্গে বৈঠক শেষে আগামী ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে দলের কর্মসূচি ঘোষণা করেন ওবায়দুল কাদের।

(দ্য রিপোর্ট/এমএ/এমকে/এনআই/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর