thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ধর্ষণের শিকার সেই শিশুটির অঙ্গহানির আশংকা

২০১৬ অক্টোবর ২৬ ১৪:৩৬:৩১
ধর্ষণের শিকার সেই শিশুটির অঙ্গহানির আশংকা

দ্য রিপোর্ট প্রতিবেদক : দিনাজপুর জেলার পার্বতীপুরে ধর্ষণের শিকার পাঁচ বছর বয়সী শিশুটির অঙ্গহানির আশংকা করছেন চিকিৎসকরা। বর্তমানে শিশুটি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ওয়ান স্টপ ক্রাইসিস ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।

এ ইউনিটের সমন্বয়কারী ডাক্তার বিলকিস বেগম দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, শিশুটির গোপনাঙ্গসহ শরীরের বিভিন্ন জায়গায় ধারালো অস্ত্রের চিহ্ন পাওয়া গেছে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান জানান, ধর্ষণের শিকার হওয়া শিশুটি তাদের অধীনে ভর্তি আছে। শিশুটি যখন হাসপাতালে ভর্তি হয় তার অবস্থা গুরুতর ছিল। এখন সে আশংকামুক্ত। তবে শিশুটির গোপনাঙ্গে আঘাতের চিহ্ন রয়েছে। ভবিষ্যতে তার গোপনাঙ্গের হানি হতে পারে বলে আশংকা প্রকাশ করেন তিনি।

এদিকে শিশুটির চিকিৎসার জন্য ৯ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এই বোর্ডের প্রধান হচ্ছেন গাইনি বিভাগের অধ্যাপক ডা. ফেরদৌসি ইসলাম।

মেডিকেল বোর্ডের সদস্য ও শিশু সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আশরাফ-উল-হক কাজল দ্য রিপোর্টকে জানান, শিশুটিকে অপারেশন থিয়েটারে নিয়ে আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি। গোপনাঙ্গে আঘাতের চিহ্ন ও ইনফেকশন আছে। আগামী ২-৩ মাসের মধ্যে অপারেশন করা হবে এবং আশা করি এরপর সুস্থ হয়ে উঠবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, তকেয়াপাড়া গ্রামের এক পাঁচ বছর বয়সী শিশুটি গত ২০ অক্টোবর সকালে বাড়ির বাইরে খেলতে গেলে রহস্যজনকভাবে নিখোঁজ হয়। খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে ওইদিন রাত ১১টার দিকে পার্বতীপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার পিতা।

পরদিন ২১ অক্টোবর ভোর ৬টার দিকে ওই শিশুটিকে তাদের বাড়ির পার্শ্ববর্তী হলুদের ক্ষেত থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। তাৎক্ষণিকভাবে তাকে পার্বতীপুর ল্যাম্প হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।সেখান থেকে তাকে পরে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে মামলার প্রধান আসামি সাইফুল ইসলামকে (৪২) গ্রেফতার করেছে পার্বতীপুর মডেল থানা পুলিশ। সোমবার (২৪ অক্টোবর) রাতেই সাড়ে ৭টার দিকে পার্বতীপুর মডেল থানা পুলিশ দিনাজপুর শহর থেকে তাকে গ্রেফতার করে।

(দ্য রিপোর্ট/আরএস/কেএনইউ/এমকে/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর