thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৪ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

শিশু ধর্ষণের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী

২০১৬ অক্টোবর ২৬ ১৪:৫৬:১১
শিশু ধর্ষণের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দিনাজপুরের পার্বতীপুরের ৫ বছরের শিশু ধর্ষণের ঘটনাসহ অন্য শিশু ধর্ষনের মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে হবে, যাতে করে অভিযুক্তদের কম সময়ের মধ্যে সব্বোর্চ শাস্তি নিশ্চিত করা যায়।

বুধবার (২৬ অক্টোবর) বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে যুগ্ম-জেলা ও দায়রা জজদের জন্য আয়োজিত ‘রিফ্রেশার কোর্স’ এর উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইন মন্ত্রী বলেন, ‘এ ধরনের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে যাবে এবং তার বিচারিক কাজ দ্রুত সময়ে হবে। আমি আশা করবো ধর্ষণে অভিযুক্তদের সব্বোর্চ শাস্তি হবে। যাতে ভবিষ্যতে এ ধরনের অপরাধ করতে কেউ সাহস না পায়।’

দিনাজপুরের পাবর্তীপুর উপজেলার ৫ বছরের ধর্ষিতা শিশুকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে। এদিকে এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ধর্ষণে জড়িত থাকার অভিযোগ শিশুর বাবা ঘটনার দুই দিনের মাথায় দুইজনকে আসামি করে মামলা করেছেন। মামলার আসামিরা হলেন স্থানীয় সাইফুল ইসলাম (৪২) ও আফজাল হোসেন (৪৮)। এর মধ্যে সাইফুল ইসলামকে দিনাজপুর শহর থেকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার খেলাধূলার জন্য শিশুটি পুতুল নিয়ে বাড়ির পাশে মাঠে যায়। ঠিক সে সময়ে একই গ্রামের মানুষরূপী দুই দানব শিশুকে কৌশলে তুলে নিয়ে যায়। ওইদিন রাতে পাশের একটি হলুদ ক্ষেতে নিয়ে কোমল শরীরে চালায় নির্যাতন। মুমূর্ষ অবস্থায় মঙ্গলবার ভোরে স্থানীয়রা তাকে উদ্ধার করে।

(দ্য রিপোর্ট/কেআই/এআরই/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর