thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ঊনমানুষ নিয়ে ফিরেছে ব্ল্যাক

২০১৬ অক্টোবর ২৬ ১৫:০৮:১৬
ঊনমানুষ নিয়ে ফিরেছে ব্ল্যাক

দ্য রিপোর্ট প্রতিবেদক : নতুন অ্যালবাম নিয়ে ফিরেছে দেশের জনপ্রিয় ব্যান্ড ব্ল্যাক। ধানমণ্ডির রুশ সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে মঙ্গলবার (২৫ অক্টোবর) নতুন অ্যালবাম ‘ঊনমানুষ’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়। এর মধ্য দিয়ে পাঁচ বছর পর এলো অল্টারনেটিভ রক ব্যান্ড ব্ল্যাকের নতুন অ্যালবাম। এটি তাদের পঞ্চম একক।

অ্যালবামটিতে গান রয়েছে মোট ৮টি। এগুলো হলো- ‘আক্ষেপ’, ‘গহীনে’, ‘অধরা’, ‘সম্মোহন’, ‘ঊনমানুষ’, ‘অনেক জীবন’ ইত্যাদি। ইতিমধ্যে ‘গহীনে’ গানের ভিডিও তৈরি হয়েছে। ব্ল্যাকের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে এটি।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাইলসের হামিন আহমেদ, বাংলাদেশ ব্যান্ডের ওমর খালেদ রুমি, যাত্রীর তপু, গাছ ব্যান্ডের শাহেদ, রকস্ট্রাটার আরশাদ। আরও ছিলেন কাজী হাবলু, প্রিন্স মাহমুদ, জি-সিরিজের স্বত্ত্বাধিকারী নাজমুল হক ভূঁইয়া প্রমুখ।

আনুষ্ঠানিকতা শুরুর আগে ব্ল্যাকের জনপ্রিয় বেশকিছু গান পরিবেশন করে আন্ডারগ্রাউন্ড ব্যান্ড পোরাহো, ট্রেনরেক ও বিয়ন্ডব্লু। মোড়ক খোলার পর ব্ল্যাক ব্যান্ড গানে গানে মাতিয়েছে অতিথি ও ভক্তদের। ‘ঊনমানুষ’ অ্যালবামের কয়েকটি গান পরিবেশন করেন তারা।

ব্ল্যাক ব্যান্ডের বর্তমান লাইনআপে নেই প্রতিষ্ঠাতা দুই জনপ্রিয় সদস্য তাহসান ও জন। নতুন সদস্য হিসেবে যোগ দিয়েছেন ভোকালিস্ট রুবাইয়াত ও বেজ গিটারিস্ট চার্লস। সঙ্গে প্রতিষ্ঠাতা দুই সদস্য ড্রামার টনি ও গিটারিস্ট জাহান আছেন।

ব্ল্যাকের অ্যালবামের মধ্যে রয়েছে 'আমার পৃথিবী’ (২০০১), ‘উৎসবের পর’ (২০০৩) এবং ‘আবার’ (২০০৮) ও সবশেষ ২০১১ সালে ব্ল্যাকের ‌সেলফ টাইটেল অ্যালবাম প্রকাশিত হয়। এবার এলো 'ঊনমানুষ'।

(দ্য রিপোর্ট/পিএস/এআরই/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর