thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

আবদুর রহমান তৃতীয় সারির নেতা : ডিএমপি

২০১৬ অক্টোবর ২৬ ১৫:৫০:৩৬
আবদুর রহমান তৃতীয় সারির নেতা : ডিএমপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : আশুলিয়ায় র‌্যাবের হাত থেকে পালাতে গিয়ে নিহত ‘নব্য জেএমবি’র প্রধান শায়খ আবু ইব্রাহিম আল হানিফ ওরফে আবদুর রহমান ওরফে সারওয়ার জাহান আসলে তৃতীয় সারির একজন নেতা এবং এ বিষয়ে যথেষ্ট তথ্য-প্রমাণ আছে বলে জানিয়েছে ডিএমপি।

রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে বুধবার (২৬ অক্টোবর) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ সব কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম।

উল্লেখ্য, ৮ অক্টোবর র‌্যাবের অভিযানে আশুলিয়ার গাজীরচট এলাকায় পাঁচতলা থেকে পড়ে গুরুতর আহত হন আবদুর রহমান ওরফে সারওয়ার জাহান। গুরুতর আহত অবস্থায় তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এ সময় ওই আস্তানা থেকে ৩০ লাখ টাকা, অস্ত্র ও গোলাবারুদ পাওয়া যায়।

পরে ২১ অক্টোবর র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ সংবাদ সম্মেলনে বলেন, নিহত আবদুর রহমান নব্য জেএমবি প্রধান।

এদিকে ইতালির নাগরিক সিজার তাবেলা হত্যার ঘটনায় ডিবির দেওয়া অভিযোগপত্র এবং র‌্যাবের তথ্যের পার্থক্যের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ইতালির নাগরিক সিজার তাবেলা হত্যার অভিযোগপত্র তথ্য-প্রমাণের ভিত্তিতে দেওয়া হয়েছে। ডিবি তথ্য-প্রমাণের ভিত্তিতে যা মনে করেছে, তার ভিত্তিতেই চার্জশিট দিয়েছে। এটা কোনো সৃষ্টিশীল রচনা ছিল না। তদন্ত ও সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে যা পাওয়া গেছে, পুলিশ তা-ই বলেছে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নব্য জেএমবির কতজন সদস্য এখনও বাইরে আছে সে তথ্য পুলিশের কাছে নেই। তবে খবর আছে, শীর্ষস্থানীয় নেতারা অভিযানে নিহত হওয়ায় ‘নব্য জেএমবির’ মাঝারি বা নিচের সারির কিছু নেতা এখন দায়িত্ব নিয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/এমকে/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর