thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘জিয়া, এরশাদ ও খালেদার জন্ম ভারতে, আমি জন্মেছি এইদেশে’

২০১৬ অক্টোবর ২৬ ১৬:৪৯:৩৮
‘জিয়া, এরশাদ ও খালেদার জন্ম ভারতে, আমি জন্মেছি এইদেশে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ছাত্রলীগকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মানুষের অনুভূতিতে কষ্ট দেয় এমন কাজ করা যাবে না। কেবল মানে রাখতে মানুষের জন্য কতটুকু কাজ করতে পারলাম। শিক্ষা শান্তি ও প্রগতির পথে থেকে মানুষের জন্য কাজ করতে হবে।

গণভবনে ছাত্রলীগের সঙ্গে মতবিনিময় সভায় বুধবার বিকেলে তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগের উদ্দেশ্যে তিনি আরো বলেন, ‘মনে যেন কোন দৈন্যতা না থাকে। আদর্শবান মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। কারণ মনে রাখতে হবে তোমরাই হবে আগামীদিনের নেতা। দেশের পরিচালক। আমরা কোন দুর্বৃত্তায়ন দেখতে চাই না, সন্ত্রাস চাই না। মনে রাখতে হবে বঙ্গবন্ধুর হাতে গড়া এই সংগঠন। এই সংগঠনের মর্যাদা অক্ষুণ্ন রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘শুধু বক্তৃতা দিলে হবে না। সত্যিকারভাবে কাজ করতে হবে। দেখতে হবে ছাত্রলীগের কেউ বিপথগামী হচ্ছে কি না। কোন মানুষ না খেয়ে থাকছে কী না, ভূমিহীন কি না, নিরক্ষর আছে কি না। যদি এরকম থাকে তবে তাদের তালিকা করতে হবে। মনে রাখবে বঙ্গবন্ধুর বাংলাদেশে এই সমস্যা থাকবে না। কেউ না খেয়ে থাকবে না।

শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগ জনগণের সরকার। যখনোই ক্ষমতায় আসে জণগণের জন্য কাজ করে। ছাত্রলীগকে সে বিষয়টি মাথায় রেখে কাজ করতে হবে।’

জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়ার প্রসঙ্গে তিনি বলেন, ‘জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়ার জন্ম ভারতে। কেবল মাত্র এই আমি জন্মেছি এইদেশের মাটিতে; টুঙ্গিপাড়ায়।’

‘জন্মগতভাবে যাদের সঙ্গে মাটির কোনো সম্পর্ক নাই তারা দেশের জন্য কাজ করবে কীভাবে’ প্রশ্ন রাখেন তিনি।

(দ্য রিপোর্ট/এমএ/এপি/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর