thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

রংপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

২০১৬ অক্টোবর ২৬ ১৭:১৮:২৭
রংপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

মামলা ও আদালত সূত্রে জানাযায়, রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ি ইউনিয়নের চেতনা পাড়া গ্রামের আকাব্বর আলীর সঙ্গে একই উপজেলার রসুলপুর ইউনিয়নের মিটার পাড়া গ্রামের নওয়াব আলীর মেয়ে রিনা বেগমের (৩৫) বিয়ে হয় ২০১৩ সালের মার্চ মাসে।

এর আগে আকাব্বর আরও ৩টি বিয়ে করেছিলেন। বিয়ের পর থেকে তার অত্যাচার সইতে না পেরে ওই তিন স্ত্রী আকাব্বরকে ত্যাগ করে চলে যান। রিনাকে বিয়ে করার পর তার সঙ্গেও শারীরিক ও মানুষিক নির্যাতন শুরু করেন আকাব্বর।

এ নিয়ে স্থানীয়ভাবে সালিস বৈঠকও হয়। ঘটনার দিন ২০১৩ সালের ৩১ মে রাতের কোনো এক সময় ঘরের ভেতর রিনাকে শ্বাসরোধে হত্যা করে। পরে তার ওড়না গলায় পেঁচিয়ে লাশ টুইয়ের সঙ্গে ঝুলিয়ে আত্মহত্যা করেছে বলে প্রচারণা চালায় আকাব্বর।

পরদিন ১ জুন সকালে খবর পেয়ে পীরগঞ্জ থানা পুলিশ ওই বাড়ি থেকে রিনার মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ফরেনসিক বিভাগে পাঠায় এবং ওই দিনই নিহতের ভাই রওশন আলী বাদী হয়ে আকাব্বরকে আসামি করে হত্যা মামলা করেন। প্রায় ৩ বছরেরও বেশি সময় মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর বুধবার(২৬ অক্টোবর) এর রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) ফারুক মো. রেয়াজুল করিম এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট বাদল চন্দ্র দাস।

(দ্য রিপোর্ট/একেএ/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর