thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

জাতিসংঘে প্ল্যানিং অফিসার পদে যোগ দিলেন এআইজি জালাল

২০১৬ অক্টোবর ২৬ ১৭:২৫:৩৯
জাতিসংঘে প্ল্যানিং অফিসার পদে যোগ দিলেন এআইজি জালাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ‘প্ল্যানিং অফিসার, পি-৪’ পদে যোগ দিয়েছেন বাংলাদেশ পুলিশের এসপি মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী। সম্প্রতি তিনি এ পদে যোগ দিয়েছেন বলে পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে।

সূত্রটি জানায়, জালাল উদ্দিন চৌধুরী সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর দারফুর মিশনে যোগদানের জন্য গত ১ অক্টোবর ঢাকা ত্যাগ করেন।

এর আগে তিনি পুলিশ সদর দফতরে সহকারী মহাপরিদর্শক (এআইজি) পদে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন শাখার দায়িত্বে ছিলেন।

সূত্র জানায়, ঢাকা থেকে জালাল চৌধুরী সরাসরি ইতালি যান। সেখানে ৭ দিনের প্রশিক্ষণ শেষে দক্ষিণ সুদানে দারফুর মিশনে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

গত ৩১ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ফারজানা জেসমিন সই করা এক প্রজ্ঞাপনে জালাল চৌধুরীর মিশনে যোগদান সম্পর্কে আদেশ জারি করা হয়।

বাংলাদেশ থেকে প্ল্যানিং অফিসার পি-৪ পদে চারজন পুলিশ কর্মকর্তা আবেদন করেছিলেন। প্রাথমিকভাবে দুইজনকে মনোনীত করা হয়। শেষে চূড়ান্ত নিয়োগ পান তিনি।

ঢাকা ছাড়ার আগে সম্প্রতি পুলিশ সদর দফতরে জালাল উদ্দিন আহমেদ চৌধুরী বলেন, ‘আসলে এর আগে যখন জাতিসংঘ মিশনে আমি দায়িত্ব পালন করেছি তখন আমাদের হেড অব পলিসি হিসেবে যিনি ছিলেন, তিনি আমাকে নিজের অনুপস্থিতে ‘ভারপ্রাপ্ত’ হিসেবে দায়িত্ব দিয়ে যেতেন।’

‘মূলত এ কারণেই দায়িত্ব পালনের বিষয়ে আমার আত্মবিশ্বাস তৈরি হয়েছে। সহকর্মীদের সহযোগিতা নিয়ে ঠিকভাবে দায়িত্ব পালনে সফল হবেন বলে আশা করছি’ বলেন জালাল উদ্দিন।

পুলিশ হেডকোয়ার্টার্সের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, জালাল উদ্দিন আহমেদ চৌধুরী প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহণ করে প্ল্যানিং অফিসার পদে নিয়োগ পান।

কামরুল আহছান আরও জানান, জালাল উদ্দিন এর আগেও অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। বর্তমান পদেও তিনি পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে বিশ্বদরবারে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি ও মর্যাদা বাড়াতে সচেষ্ট থাকবেন। তিনি বিসিএস (পুলিশ) ২০ ব্যাচের সদস্য।

(দ্য রিপোর্ট/এমএসআর/এসএস/এন/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর