thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সিএনজি স্টেশনে ৩০ অক্টোবর থেকে ধর্মঘট

২০১৬ অক্টোবর ২৬ ১৯:৪৪:১১
সিএনজি স্টেশনে ৩০ অক্টোবর থেকে ধর্মঘট

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী ৩০ অক্টোবর থেকে সিএনজি ফিলিং স্টেশনে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স অ‌্যাসোসিয়েশন। বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর বিজয়নগরে এক সংবাদ সম্মেলনে ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

সড়ক ও জনপথ অধিদফতরের ইজারা মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলসহ ৩টি দাবিতে এ ধর্মঘট ডাকা হয়েছে।

সংবাদ সম্মেলন শেষে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভার্সন ওয়ার্কশপ ওনার্স অ‌্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আমাদের অনেকগুলো দাবি আছে। এর মধ্যে প্রধান দাবি ৩টি। এক. সড়ক ও জনপথ অধিদফতরের ইজারা মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিল করা, দুই. গ্যাসের দাম না বাড়ানো এবং তিন. মন্ত্রণালয়ে যে সুপরি দেওয়া হয়েছে তা বাস্তবায়ন করা।’

তিনি বলেন, ‘সড়ক ও জনপথ অধিদফতর অস্বাভাবিক ভাবে ১৮২ শতাংশ ইজারা মাসুল বাড়িয়েছে। এ মাসুল কমাতে হবে। তবে আমাদের দাবি হলো মাসুল বাড়ানো সিদ্ধান্ত বাতিল করতে হবে।’

‘আগামী ৩০ অক্টোবর সকাল ৬টা থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সারাদেশের সিএনজি ফিলিং স্টেশন অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করবে’ বলেন মাসুদ খান।

তিনি জানান, কয়েক বছর ধরে সরকারের কাছে এ খাত টিকিয়ে রাখতে দাবি জানিয়ে আসছেন। কিন্তু সরকারের পক্ষ থেকে তাদের দাবির ব্যাপারে কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

(দ্য রিপোর্ট/এসএস/এপি/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর