thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আমিরকেও পিছনে ফেললেন মিরাজ

২০১৬ অক্টোবর ২৬ ২২:৫৯:০১
আমিরকেও পিছনে ফেললেন মিরাজ

দ্য রিপোর্ট ডেস্ক : মাত্র একটি টেস্ট খেলেই খ্যাতনামা বোলারদের অনেককেই পিছনে ফেললেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ। ইংল্যান্ডের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্ট দিয়ে ক্রিকেটের আদি ফরম্যাটে পা রেখেছে এই বাংলাদেশি তরুণ। কিন্তু সেই একটি ম্যাচেই অফস্পিনের জাদু দেখিয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৬১তম স্থানে জায়গা করে নিয়েছেন মিরাজ।

বুধবার (২৬ অক্টোবর) এই র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। সেখানে মিরাজের পরে রয়েছেন পাকিস্তানের পেস সেনসেশন মোহাম্মদ আমির।

শুধু আমিরের মতো প্রতিষ্ঠিত বোলারই নন, মিরাজের পিছনে পড়েছেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস (৬৬), দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস (৯৩), বাংলাদেশের মুস্তাফিজুর রহমান (৭৯, চট্টগ্রাম টেস্ট খেলেননি তিনি) ও শফিউল ইসলাম (৭৯), ইংল্যান্ডের আদিল রশীদ (৮৪), ভারতের বরুন অ্যারন (৭৫), নিউজিল্যান্ডের জিমি নিসাম (৭০), নিউজিল্যান্ডের ম্যাট হেনরির (৬৮) মতো বোলাররা।

চট্টগ্রাম টেস্টে দু্ই ইনিংসে যথাক্রমে ৬ ও ১ উইকেট নিয়েছিলেন মিরাজ। প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়ার সুবাদে বেশ কিছু রেকর্ডও গড়েছেন তিনি।

প্রসঙ্গত, আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থানটি দখলে রেখেছেন ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন ও ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন রয়েছেন যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে।

এ তালিকায় বাংলাদেশের সাকিব আল হাসান ২ ধাপ উন্নতিতে উঠে এসেছেন ১৫তম স্থানে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জেডটি/এনআই/অক্টোবর ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর