thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

রিজার্ভ থেকে দেওয়া হবে

তালিকভুক্তির ৭ বছরে বিকন ফার্মার ২য় লভ্যাংশ ঘোষণা

২০১৬ অক্টোবর ২৭ ১৪:৩২:১৪
তালিকভুক্তির ৭ বছরে বিকন ফার্মার ২য় লভ্যাংশ ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্তির ৭ বছরে ২য় বারের মতো লভ্যাংশ ঘোষণা করেছে বিকন ফার্মার পরিচালনা পর্ষদ। যদিও কোম্পানিটির লভ্যাংশ প্রদান করা হবে রিজার্ভ থেকে। কোম্পানির লভ্যাংশ নির্ধারণী বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিকন ফার্মা ২০১০ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। এরপরের বছর ২০১১ সালে ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করে। এর মাধ্যমে কোম্পানিটি ‘বি’ ক্যাটাগরিতে প্রবেশ করে। তবে এরপরে ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত কোন লভ্যাংশ ঘোষণা করেনি। যাতে এ সময় কোম্পানিটি ‘জেড’ ক্যাটাগরিতে থাকে। তবে ২০১৫-১৬ অর্থবছরের ব্যবসায় কোম্পানিটি ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। যা বার্ষিক সাধারন সভায় (এজিএম) অনুমোদন পেলে কোম্পানিটি আবারো ‘বি’ ক্যাটাগরিতে উন্নীত হবে।

কোম্পানিটি ২০১৫-১৬ অর্থবছরে প্রতিটি শেয়ারে আয় (ইপিএস) করেছে ০.২৭ টাকা। কিন্তু কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য প্রতিটি শেয়ারে ০.৫০ টাকা বা ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। যাতে কোম্পানির রিজার্ভ থেকে প্রতিটি শেয়ারে ০.২৩ টাকা করে লভ্যাংশ প্রদান করতে হবে।

২০১৬ সালের ৩০ জুনে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা।

কোম্পানির ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয় চূড়ান্ত অনুমোদনের জন্য আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১টায় ময়মনসিংহ, ভালুকায় কোম্পানিটির রেজিস্টার অফিসে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর কোম্পানির শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২০ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার (২৬ অক্টোবর) লেনদেন শেষে জিপিএইচ ইস্পাতের শেয়ার দর ১৭.৯০ টাকায় দাঁড়িয়েছে।

(দ্য রিপোর্ট/আরএ/অক্টোবর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর