thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

মুক্তিপণে ছাড়া পেলেন বান্দরবানে অপহৃত ৩ প্রহরী

২০১৬ অক্টোবর ২৭ ১৬:০১:২৪
মুক্তিপণে ছাড়া পেলেন বান্দরবানে অপহৃত ৩ প্রহরী

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের বাইশারীতে অপহৃত রাবার বাগানের ৩ প্রহরী মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে অপহৃতরা ছাড়া পেয়ে বাড়ি ফিরে যান। এরা হলেন- আজিজুল হক, নুরুল ইসলাম এবং আবদুল শুক্কুর।

পুলিশ ও পরিবার জানায়, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের পিএইচপি গ্রুপের ৮নং রাবার বাগানের ৩ প্রহরীকে অস্ত্রের মুখে গত ২৩ অক্টোবর অপহরণ করে নিয়ে যায় অস্ত্রধারী সন্ত্রাসীরা। অপহরণের পর সন্ত্রাসীরা মোবাইলফোনে অপহৃতদের পরিবারের কাছে মুক্তিপন বাবদ ৯ লাখ টাকা দাবি করে। পরে দরকষাকষির মাধ্যমে আজিজুল হক ২ লাখ টাকায় এবং নুরুল ইসলাম ১ লাখ টাকার মুক্তিপণে ছাড়া পান। তবে অপহৃত আবদুল শুক্কুর গরীব হওয়ায় তার কাছ থেকে কোনো মুক্তিপণ নেওয়া হয়নি।

অপহৃত আজিজুল হকের বড়ভাই আবদুল হামিদ বলেন, অপহরণের পর অপহৃতদের মোবাইল থেকে ফোন করে প্রতিজনের জন্য ৩ লাখ টাকা করে মুক্তিপণ দাবি করেছিল সন্ত্রাসীরা। আলাপ আলোচনার মাধ্যমে ৩ লাখ টাকায় বিষয়টি সূরাহা করা হয়। তিন লাখ টাকা মুক্তিপণ দেওয়ার পর তাদের বৃহস্পতিবার ভোরে বাইশারী সীমান্তের গহীণ অরণ্যে ছেড়ে দেওয়া হয়। দুপুরে তারা বাড়ি ফিরে আসেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাইশারী পুলিশ ফাড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আবু মুছা জানান, বাইশারী পিএইচপি রাবার বাগান থেকে অপহৃত ৩ শ্রমিককে মুক্তি দেওয়া হয়েছে। অপহৃতদের উদ্ধারের পর থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার আগে অপহৃতদের উদ্ধারে পুলিশ সম্ভাব্য স্থানগুলোতে অভিযান চালিয়েছিল।

(দ্য রিপোর্ট/এমকে/অক্টোবর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর