thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

প্রাকৃতিক উপায়ে মুছে ফেলুন বয়সের ছাপ!

২০১৬ অক্টোবর ২৭ ১৬:২১:২৩
প্রাকৃতিক উপায়ে মুছে ফেলুন বয়সের ছাপ!

দ্য রিপোর্ট ডেস্ক : তারুণ্য ধরে রাখতে কে না চায়। কিন্তু সেটা কি সম্ভব? আজ হোক বা কাল, বয়স বাড়বেই। আর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রকৃতিকভাবে তার ছাপ চেহারায় পড়বেই। চোখের নিচে ভাঁজ, বলি রেখা, ত্বক ঝুলে যাওয়া এগুলো বয়সের ছাপের লক্ষণ।

তবে অল্প বয়সেই অনেকের চেহারায় বয়সের ছাপ পড়ে যায় আর এই ছাপ লুকানোর জন্য ব্যবহার করা হয় কত না অ্যান্টি এজিং প্রসাধনী। কিন্তু এতে উপকারের থেকে খারাপটাই বেশি হয়। এ কারণে জেনে নিন বয়সের ছাপ দূরে করার প্রাকৃতিক কিছু উপায়।

শসার প্যাক

শসায় থাকা সিলিকা ত্বকের চামড়া ঝুলে যাওয়া রোধ করতে সাহায্য করবে। ৩ চা-চামচ শসার পেস্টের সঙ্গে ১ চা চামচ ডিমের সাদা অংশ, ২ চা চামচ লেবুর রস, ২ চা চামচ পুদিনা পাতার রস, পর্যাপ্ত পরিমাণে আপেলের পেস্ট দিয়ে একটি প্যাক তৈরি করুন। প্যাকটি সারা মুখে লাগিয়ে ২০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

দুধ ও কোকো পাউডার

২ টেবিলচামচ কোকো পাউডার এবং ১ টেবিল চামচ দুধ মিশিয়ে পেস্ট তৈরি করে ভালোভাবে মুখে লাগান। ৫ থেকে ১০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের বলিরেখা দূর করে ত্বককে করবে মসৃণ এবং উজ্জ্বল।

কলার প্যাক

কলাতে এমন কিছু উপাদান আছে যা বয়সের ছাপ দূর করে। মাঝারি আকারের একটি কলা চটকে পেস্ট করে নিন, এর সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। প্যাকটি মুখে, ঘাড়ে ভালোভাবে লাগান। ৩০ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

আলুর প্যাক

১টি আলু ও আপেল মিলিয়ে ব্লেন্ড করে নিন। প্যাকটি ভালো করে ঘাড় ও মুখে লাগান। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বককে ন্যাচারাল গ্লো দিবে এবং নিস্তেজ ত্বককে উজ্জ্বল করবে।

ডিম ও মধুর প্যাক

২ টেবিল চামচ ডিমের সাদা অংশ, ১ চা চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। মুখে মেখে ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। ডিমের গন্ধ দূর করার জন্য কয়েক ফোঁটা এসেন্সিয়াল অয়েল ব্যবহার করতে পারেন।

পেঁপে ও টক দই

২ টেবিল চামচ পেঁপের পেস্ট এবং ২ টেবিলচামচ টক দই মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। ২০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকের মৃত কোষ দূর করবে।

ওটমিল ও মধুর প্যাক

সমপরিমাণ মধু ও ওটমিল মিশিয়ে নিন। মুখে ভালোভাবে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

(দ্য রিপোর্ট/এফএস/অক্টোবর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর