thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

নির্যাতিত শিশুটিকে সহায়তার আশ্বাস গণশিক্ষামন্ত্রীর

২০১৬ অক্টোবর ২৭ ১৬:৪০:২৫
নির্যাতিত শিশুটিকে সহায়তার আশ্বাস গণশিক্ষামন্ত্রীর

দ্য রিপোর্ট প্রতিবেদক : দিনাজপুরের পার্বতীপুরে ধর্ষণের শিকার শিশুটির চিকিৎসার দায়িত্বসহ যেকোন সহযোগিতার আশ্বাস দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার। যদিও ইতোমধ্যে শিশুটির চিকিৎসার ব্যয়ভার প্রধানমন্ত্রী গ্রহণ করেছেন।

গণশিক্ষামন্ত্রী ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করায় বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তার একান্ত সচিব (পিএস) শেখ আলতাফ হোসেন এবং সহকারী একান্ত সচিব মির্জা আশফাক হোসেন শিশুটির পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে মন্ত্রীর চিকিৎসার ব্যয় বহনের কথা জানান। এ সময় মন্ত্রীর পক্ষ থেকে শিশুটির পরিবারের হাতে কিছু অর্থও তুলে দেন তারা।

একান্ত সচিব সচিবালয়ে সাংবাদিকদের বলেন, ‘ইতোমধ্যেই শিশুটির চিকিৎসার দায়িত্ব সরকার নিয়েছে। এরপরেও তার চিকিৎসায় যে কোনো ধরনের সহযোগিতা ও খরচের দায়ভার প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী নিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষকে যে কোনো প্রয়োজনে আমাদের সঙ্গে যোগাযোগ করতে বলেছি।’

হাসপাতালের পরিচালক মিজানুর রহমান বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের জানান, শিশুটির জীবনহানির শঙ্কা না থাকলেও শরীরের বিভিন্ন স্থানে গভীর ক্ষত রয়েছে।

তিনি বলেন, ‘শারীরিকভাবে সুস্থ হয়ে উঠলে ১-২ মাসের মধ্যে অস্ত্রোপচার করা হবে। এখন তার হাই-অ্যান্টোবায়োটিক ও হাই-প্রোটিন ডায়েট চলছে।’

গত ১৮ অক্টোবর দিনাজপুরের পার্বতীপুরে জমিরহাট তকেয়াপাড়া গ্রামে বাড়ির পাশে খেলা করছিল পাঁচ বছরের শিশুটি। এ সময় তার জেঠা বলে পরিচিত সাইফুল (৩৮) চকলেট ও সন্দেশের প্রলোভন দেখিয়ে শিশুটিকে ধর্ষণ করে। পরদিন ভোরে বাড়ির পাশে হলুদক্ষেতে অচেতন অবস্থায় শিশুটিকে পাওয়া যায়।

মঙ্গলবার শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। শিশুটিকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত সাইফুলকে গ্রেফতার করেছে পার্বতীপুর থানা পুলিশ।

ঢাকা মেডিকেল কলেজে শিশুটিকে দেখতে এসে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মাহবুবুল হক শাকিল জানান, শিশুটির চিকিৎসায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সব ধরনের খরচ বহন করা হবে।

(দ্য রিপোর্ট/আরএমএম/এস/এপি/অক্টোবর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর