thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নাটোরে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

২০১৬ অক্টোবর ২৭ ১৭:৩৭:১৮
নাটোরে স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়ায় স্ত্রী আসমা বেগমকে হত্যার দায়ে স্বামী হাসান আলীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এই আদেশ দেন। এ ঘটনায় ৪ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১৪ জুলাই নাটোরের সিংড়া উপজেলার পাকুরিয়া গ্রামের হাসান আলী পারিবারিক বিরোধের জের ধরে তার স্ত্রী আসমা বেগমকে বালিশ চাপা দিয়ে হত্যার পর লাশ বাড়ির পাশে একটি গাছের সঙ্গে গলায় রশি দিয়ে ঝুলিয়ে রাখেন।

ঘটনার পর দিন সকালে এলাকাবাসী পুলিশে খবর দিলে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় প্রতিবেশী মফিজ উদ্দিন বাদী হয়ে স্বামীসহ পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ অভিযুক্ত হাসান আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন। মামলাটি আদালতে উঠলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম মামলার শুনানি শেষে হাসান আলীর মৃত্যুদণ্ডের আদেশ দেন। মামলার অপর চার অভিযুক্তের বিরুদ্ধে কোনো স্বাক্ষ্য প্রমাণ না থাকায় তাদের বেকসুর খালাস দেন আদালত। খালাসপ্রাপ্তরা হলেন-হাসান আলীর বাবা আনোয়ার হোসেন আকন্দ, মা হাসিনা বানু, প্রতিবেশী আঞ্জুয়ারা বেগম ও হাকিম আলী।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী মোজাম্মেল হক মন্টু এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/একেএ/এম/অক্টোবর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর