thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সুনামগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

২০১৬ অক্টোবর ২৭ ১৭:৪৯:৫৮
সুনামগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মাটিরাবন সীমান্ত এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের মধ্যে পতাকা বৈঠক হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ বৈঠক হয়েছে।

বাংলাদেশের পক্ষে যৌথভাবে নেতৃত্ব দেন সুনামগঞ্জ-২৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল নাসির উদ্দিন আহমেদ পিএসসি ও নেত্রকোনা-১১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তোফায়েল আহমদ এবং ভারতের পক্ষে নেতৃত্বে দেন তোরা হিল ৬৫ বিএসএফের অধিনায়ক এ কে সিং ও ৫৮ বিএসএফের উপ-অধিনায়ক বি এফ স্মরণ।

সুনামগঞ্জ-২৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল নাসির উদ্দিন আহমেদ পিএসসি দ্য রিপোর্টকে জানান, সীমান্তে সন্ত্রাসী কর্মকাণ্ড ও চোরাচালান বন্ধের বিষয়ে বিজিবি ও বিএসএফ সৌহার্দ্যপূর্ণ আলোচনা করেছে।

তিনি আরও জানান, ভারত সীমান্তরক্ষী বাহিনীর তোরা হিল-৬৫ বিএসএফের এই ব্যাটালিয়ান অন্যত্র চলে যাচ্ছে এবং এই ব্যাটালিয়ানে ৫৮ বিএসএফ যোগ দেওয়ার কারণে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে ব্যাটালিয়ান পর্যায়ে পরিচিতি অনুষ্ঠান হিসেবে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বর মনসুর আলী (৫০) নামের এক বাংলাদেশিকে জেলার ধর্মপাশা উপজেলার বাঙ্গালভিটা সীমান্ত এলাকা থেকে গরু চড়ানোর সময় ৯টি গরুসহ ধরে নিয়ে যায় বিএসএফ। এরপর ২৬ সেপ্টেম্বর সন্ধ্যায় বিরেন্দ্রনগর বিওপির কাছে বিএসএফ বাংলাদেশিকে ফেরত দিলেও ৯টি গরু ফেরত দেয়নি।

এ ব্যাপারে সুনামগঞ্জ-২৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল নাসির উদ্দিন আহমেদ পিএসসি জানান, ৯টি গরু ফেরত দেওয়ার বিষয়ে বিএসএফের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এম/অক্টোবর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর