thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

প্রতারকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ের চিঠি

২০১৬ অক্টোবর ২৭ ১৯:৪৯:১৭
প্রতারকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ের চিঠি

দ্য রিপোর্ট প্রতিবেদক : এমপিও নিয়ে শিক্ষকদের সঙ্গে প্রতারণা করায় এক প্রতারকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

ওই প্রতারক নিজেকে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমলকান্তি সরকার বলে পরিচয় দিয়েছেন। তিনি বিকাশে টাকা দাবি করছেন, টাকা না দিলে এমপিও বন্ধের হুমকি দিচ্ছিলেন। শিক্ষা মন্ত্রণালয়ের কমল কান্তি সরকার নামে কোনো অতিরিক্ত সচিব নেই।

আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর মাধ্যমে ১০ জন মাদ্রাসার প্রিন্সিপাল ও স্কুলের প্রধান শিক্ষকদের সঙ্গে এ প্রতারণার প্রমাণ পেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার (২৭ অক্টোবর) প্রতারকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে চিঠি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়, একটি রবি মোবাইল নম্বর থেকে নিজেকে শিক্ষা মন্ত্রণালয়ের মাদ্রাসা শাখার অতিরিক্ত সচিব কমলকান্তি সরকার পরিচয়ে দিয়ে ১০টি প্রতিষ্ঠানের প্রধানকে ফোন করে তাদের এমপিও স্থগিত করার কথা জানান ওই ব্যক্তি।

এতে আরও বলা হয়, এমপিও ফিরে পেতে তার সেকশন অফিসার এনামুল কবিরের চারটি মোবাইল নম্বর (০১৮৬৩-৪৩২৪২৯, ০১৭৮৯-৪৯০৮৩২, ০১৮৭৯-৪৯০৮৩২, ০১৭৭৪-১৬৮৯৯৯) দিয়ে তার সঙ্গে কথার বলতে বলেন ওই প্রতারক। এসব নম্বরে ফোন করলে ওই ব্যক্তিই ফোন ধরে নিজেকে সেকশন অফিসার পরিচয় দিয়ে এমপিও নিয়মিত করতে বিভিন্ন অঙ্কের টাকা দাবি করে, এই টাকা না দিলে এমপিও বন্ধেরও হুমকি দেয়।

প্রতারক কমল চাঁদপুরের রাগই উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ আনোয়ার হোসেন, বরিশালের আফসার উদ্দিন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সুলতান মাহমুদ, চট্টগ্রামের পুকুরিয়া আনসারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ দিদারুল আলম চৌধুরী, চাঁদপুরের হোসেনপুর গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষক হাসিনা আকতার, কুমিল্লার কমোল্লা মদিনাতুল উলু-ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আবুল কালাম আজাদ, শরীয়তপুরের নলদিয়া হামিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ তছলিম উদ্দিন, কুমিল্লার কামারগাঁও ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ হারুন অর রশিদ এবং কুমিল্লার গয়েশ হাজী মকছুদ আলী গাউছিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ, রাজবাড়ীর বাগরাতুল ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ নুরুল ইসলাম এবং কুমিল্লার কলকাজোড়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আবু তাহেল সালাহ উদ্দিনকে ফোন করেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এপি/এম/অক্টোবর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর