thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ঢাবি ও জবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

২০১৬ অক্টোবর ২৭ ২১:০৮:৪৩
ঢাবি ও জবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের অধীনে প্রথমবর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ক্যাম্পাসের ৫৪টি ও ক্যাম্পাসের বাইরে ঢাকা শহরের ৪৫টি স্কুল-কলেজসহ মোট ৯৯টি কেন্দ্রে ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ইউনিটের ১ হাজার ৫৪০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১ লাখ ৯ হাজার ১৭০ জন।

অন্যদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ রাজধানীর ২২টি কেন্দ্রে বেলা ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত জবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। জবির এ ইউনিটের ৫৯০টি আসনের বিপরীতে ৪৮ হাজার ১২ জন শিক্ষার্থী আবেদন করেছে, অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৮১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য দুটি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীসহ সংশ্লিষ্ট সকলকে পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোন ইলেকট্রনিক ডিভাইস বা যন্ত্র না নেওয়ার অনুরোধ জানানো হয়েছে। পরীক্ষা চলাকালে মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে।

ঢাবির ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে জানা যাবে। জবির ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.jnu.ac.bd থেকে জানা যাবে।

(দ্য রিপোর্ট/এস/এপি/অক্টোবর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর