thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

জকোর বিদায়ে শীর্ষে ওঠার দ্বারপ্রান্তে মারে

২০১৬ নভেম্বর ০৫ ১১:০১:০৯
জকোর বিদায়ে শীর্ষে ওঠার দ্বারপ্রান্তে মারে

দ্য রিপোর্ট ডেস্ক : টেনিসের পুরুষ র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠার লক্ষ্যে আর মাত্র একটি জয় থেকে দূরে রয়েছেন ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। বর্তমান র‌্যাংকিংয়ের এক নম্বরে থাকা সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ প্যারিস মাস্টার্সে অঘনের শিকার হওয়াতেই মারের পথ সুগম হয়েছে।

সম্প্রতি জকো ও মারের মধ্যে শীর্ষস্থানটি নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। আর এ লড়াইয়ে টিকে থাকতে হলে জকোর প্যারিস মাস্টার্সের ফাইনালে ওঠার কোনো বিকল্প ছিল না। তবে শুক্রবার রাতে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মারিন কিলিচের বিপক্ষে হেরে বসেছেন জকো। ম্যাচটিতে তিনি ৬-৪, ৭-৬ (৭-২) গেমে পরাজিত হয়েছেন। যার ফলে তিনি এখন শীর্ষস্থান হারানোর আশঙ্কায় রয়েছেন।

জকোভিচের বিদায়ের দিনে কিন্তু মারে শীর্ষে ওঠার লক্ষ্যে আরও একধাপ এগিয়েছেন। তিনি একই রাতে চেক টমাস বার্ডিচকে ৭-৬ (১১-৯), ৭-৫ গেমে পরাজিত করে সেমিফাইনালের টিকিটি নিশ্চিত করেছেন। প্রথম সেটে কঠিন লড়াই হলেও দ্বিতীয় সেটে ঠিকই জয় তুলে নিয়েছেন মারে।

ফাইনালে ওঠার লড়াইয়ে মারে মিলোস রাওনিচ অথবা জো উইলফ্রেড সোঙ্গার মুখোমুখি হবেন। আর ওই ম্যাচে জয় পেলেই প্রথমবারের মতো শীর্ষে ওঠার আনন্দে ভাসবেন এই ব্রিটিশ তারকা। বর্তমানে তিনি র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে অবস্থান করছেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/নভেম্বর ০৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর