thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

পুরস্কার পেলেন দিরিপোর্টের তানিম

২০১৩ নভেম্বর ০৫ ২০:০১:৪০
পুরস্কার পেলেন দিরিপোর্টের তানিম

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও গ্রামীণফোন রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেয়েছেন দিরিপোর্ট২৪- এর প্রতিবেদক এস এম নুরুজ্জামান তানিম। বাংলামেইল২৪- এ প্রকাশিত ‘পুঁজিবাজার মামলা, বিদ্যমান আইনেই বিশেষ ট্রাইব্যুনাল’ প্রতিবেদনের জন্য তাকে এ পুরস্কার দেওয়া হয়।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে মঙ্গলবার বিকেলে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে নুরুজ্জামান তানিমের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।

ডিআরইউর সভাপতি শাহেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও গ্রামীণফোনের মার্কেটিং বিভাগের প্রধান সৈয়দ তাহমিদ আজিজুল হক। এছাড়াও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের পরিচালক শাহ আলমগীর, ডিআরইউর সাধারণ সম্পাদক ইলিয়াস খান ও সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্পিকার শিরিন শারমিন চৌধুরী দেশ ও জাতির কল্যাণে বস্তুনিষ্ঠ রিপোর্ট করতে গণমাধ্যমের প্রতি আহবান জানান। তিনি বলেন, ‘আইন প্রণয়নে গণমাধ্যমের গুরুত্ব অপরিসীম। সংসদ সদস্যরা যেমন দেশ পরিচালনায় অবদান রাখেন তেমনি গণমাধ্যমকর্মীরাও আবদান রাখেন।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আরেফিন সিদ্দিক কোন কোন গণমাধ্যমে বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশন করা হচ্ছে- এমন অভিযোগ করে বলেন, এসব গণমাধ্যমে সত্যের নামে ‘সরাসরি মিথ্যাচার’ করা হচ্ছে। তিনি এই মিথ্যাচার বন্ধে সকলের প্রতি আহবান জানান।

বাংলাদেশে সাংবাদিকতা পেশার চ্যালেঞ্জ শীর্ষক নিবন্ধ পাঠ করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল। তিনি সাংবাদিকতার মান বাড়াতে অনুসন্ধানমূলক প্রতিবেদন প্রকাশে সংবাদকর্মীদের পরামর্শ দেন।

মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, কেউ যাতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সংবাদকর্মীদের ব্যবহার করতে না পারে সে ব্যাপারে সংবাদকর্মীদের সচেতন থাকতে হবে।

১৯৯৫ সাল থেকে সেরা প্রতিবেদনের জন্য ডিআরইউ পুরস্কার প্রদান করে আসছে। এবার মোট ২০টি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়। মোট ২৯৮টি প্রতিবেদনের মধ্যে জুরিবোর্ড সেরা ২০টি প্রতিবেদন চিহ্নিত করেন। প্রতিটি পুরস্কারের মূল্য ৭৫ হাজার টাকা।

(দিরিপোর্ট২৪/এএইচএস/এমএআর/নভেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর