thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

শীর্ষে ‍উঠে গর্বিত মারে

২০১৬ নভেম্বর ০৬ ০৯:৩৫:৫৫
শীর্ষে ‍উঠে গর্বিত মারে

দ্য রিপোর্ট ডেস্ক : প্যারিস মাস্টার্সের ফাইনালে উঠতে পারলেই টেনিসের পুরুষদের এককে র‌্যাংকিংয়ের শীর্ষে যাওয়ার লক্ষ্য পূরণ হতো অ্যান্ডি মারের। তবে তার সৌভাগ্যই বলতে হবে; তার সেমিফাইনালের প্রতিপক্ষ মিলোস রাওনিচ চোট পেয়ে সরে দাঁড়ানোতে স্বপ্নের চূড়ায় উঠে গিয়েছেন তিনি।

সার্বিয়ান তারকা নোভাক জকোভিচকে হটিয়ে টেনিসের শীর্ষস্থানে বসেছেন ২৯ বছর বয়সি স্কটিশ তারকা মারে। প্রথম ব্রিটিশ তারকা হিসেবে র‌্যাংকিংয়ের শীর্ষে উঠতে পেরে ভীষণ গর্ব অনুভব করছেন মারে। তিনি বিবিসি স্পোর্টসকে বলেন, ‘আমি কখনো্ ভাবিনি বিশ্ব টেনিসের এক নম্বরে উঠতে পারবো।’

সম্প্রতি জকো ও মারের মধ্যে শীর্ষস্থানটি নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। আর এ লড়াইয়ে টিকে থাকতে হলে জকোর প্যারিস মাস্টার্সের ফাইনালে ওঠার কোনো বিকল্প ছিল না। তবে শুক্রবার রাতে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মারিন কিলিচের বিপক্ষে হেরে বসেছেন জকো। ম্যাচটিতে তিনি ৬-৪, ৭-৬ (৭-২) গেমে পরাজিত হয়েছেন। যার ফলে তাকে মারের কাছে শীর্ষস্থানটি হারাতে হলো।

এ বছর মারে উইম্বলডন শিরোপা জেতার পাশাপাশি অলিম্পিকেও স্বর্ণপদক জিতেছেন। ১২টি ইভেন্টের মধ্যে ১১টির ফাইনালেই পৌঁছেছেন মারে। আর ব্যক্তিগতভাবে ৭৩টি ম্যাচ জিতে রেকর্ড করেছেন।

মারে শীর্ষে ‍উঠার ফলে জকোর দীর্ঘ দুই বছরের বেশি সময়ের রাজত্ব শেষ হয়েছে। ২০১৪ সালের জুলাই থেকে তিনি শীর্ষে ছিলেন। এবার তার সেই স্থানটি দখল করে নিলেন মারে।

তিনটি গ্র্যান্ড স্ল্যাম জয় করা মারেকে রবিবার এই টুর্নামেন্টের ফাইনালে যুক্তরাষ্ট্রের জন ইসনারের মুখোমুখি হবেন।

(দ্য রিপোর্ট/এনপিএস/নভেম্বর ০৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর