thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

শরীয়তপুরের ৩ উপজেলায় বিদ্রোহী প্রার্থী নিয়ে বিপাকে আ.লীগ

২০১৪ ফেব্রুয়ারি ১৭ ০৫:৩৫:৩৯
শরীয়তপুরের ৩ উপজেলায় বিদ্রোহী প্রার্থী নিয়ে বিপাকে আ.লীগ

শরীয়তপুর সংবাদদাতা : আগামী ১৯ ফেব্রুয়ারি প্রথম দফা উপজেলা পরিষদ নির্বাচনে শরীয়তপুর জেলায় ৪টি উপজেলার ৩টিতেই বিদ্রোহী প্রার্থী নিয়ে বিপাকে আছে আওয়ামী লীগ। দল থেকে বহিষ্কার করা হলেও নির্বাচন থেকে সরে দাঁড়ায়নি তারা।

উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম দফায় শরীয়তপুর জেলার ৪টি উপজেলায় আগামী ১৯ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা চারটি হচ্ছে- জাজিরা, ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট।

জাজিরা উপজেলায় মোট ৫৪টি কেন্দ্রে ভোটার সংখ্যা ৭২ হাজার ৩৬৮ জন। এখানে চেয়ারম্যান প্রার্থী ৩ জন। এর মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোবারক আলী সিকদার (মোটরসাইকেল), বিদ্রোহী তনাই মোল্যা (আনারস) ও স্বতন্ত্র মোঃ নুরুল ইসলাম (কাপ পিরিচ)। তবে ইতোমধ্যে দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে তনাই মোল্যা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলামের কোনো কার্যক্রম নেই। মোবারক সিকদারের বিজয় প্রায় নিশ্চিত। এখানে ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ভেদরগঞ্জ উপজেলায় ৬৯টি ভোট কেন্দ্রের সবকটিই ঝুঁকিপূর্ণ। মোট ১ লাখ ৫৪ হাজার ৪২২ জন ভোটার রয়েছেন। এখানে ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলতাফ হোসেন ছৈয়াল (আনারস), বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমান সিকদার (মোটরসাইকেল) এবং বিএনপির একক প্রার্থী আনোয়ার হোসেন মাঝি (দোয়াত কলম) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে বিএনপির আনোয়ার হোসেন মাঝি ও আওয়ামী লীগের আলতাফ হোসেন ছৈয়ালের মধ্যে লড়াই হবে। এখানে ২ জন ভাইস চেয়ারম্যান ২ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ডামুড্যা উপজেলা নির্বাচনে ৩৪টি ভোটকেন্দ্রে মোট ৭২ হাজার ৯৭২ জন ভোটার রয়েছে। এখানে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলমগীর হোসেন মাঝি (আনারস), বিদ্রোহী প্রার্থী আঃ রাজ্জাক পিন্টু (দোয়াত কলম) এবং বিএনপির প্রার্থী আলহাজ ফজলুল করীম (ঘোড়া)। এখানে আওয়ামী লীগের আলমগীর হোসেন মাঝির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে বিএনপির ফজলুল করীম বেপারীর সঙ্গে। এখানেও বিএনপির প্রার্থী একজন থাকায় তার অবস্থান ভালো। এখানে ৫ জন ভাইস চেয়ারম্যান ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গোসাইরহাট উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৩৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৪টি ঝুঁকিপূর্ণ। ৯৫ হাজার ২৯৯ জন ভোটার রয়েছেন। এখানে আওয়ামী লীগের সৈয়দ নাসির উদ্দিন (আনারস), বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ঢালি (দোয়াত কলম) এবং বিএনপির সাহেদ পারভেজ আব্বাছ মোল্যা (মোটরসাইকেল)। এখানে বিএনপির একজন বিদ্রোহী প্রার্থী আলাউদ্দিন সরদার ২ দিন পূর্বে দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। ফলে বিএনপির একক প্রার্থী থাকায় বিএনপির সাহেদ পারভেজ আব্বাছ মোল্যার সঙ্গে আওয়ামী লীগের সৈয়দ নাসির উদ্দিনের মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে এখানে জামায়াতের প্রার্থী সৈয়দ মো. নাসির উদ্দিন লড়ছেন কাপপিরিচ প্রতীক নিয়ে। এখানে ১০ জন ভাইস চেয়ারম্যান ৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

(দ্য রিপোর্ট/এএইচএস/জেএম/এএল/ফেব্রুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর