thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

হরতাল নানামুখী, প্রতিরোধ একমুখী

২০১৩ নভেম্বর ০৫ ২০:০৬:৪৮
হরতাল নানামুখী, প্রতিরোধ একমুখী

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের ডাকা টানা ৬০ ঘণ্টার হরতালে রাজধানীর বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে বিক্ষিপ্তভাবে মিছিল-পিকেটিং হয়েছে। তবে হরতাল প্রতিরোধে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিল-সমাবেশ করেছে। হরতালের সমর্থনে নানামুখী কর্মকাণ্ড থাকলেও, প্রতিরোধের কর্মসূচি ছিল অনেকটাই একমুখী। হরতাল প্রতিরোধের কর্মসূচি কেন শুধুমাত্র কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই সীমাবদ্ধ- এমন প্রশ্ন করা হয় ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরী। তিনি দিরিপোর্ট২৪কে বলেন, আবদুল মালেক উকিল যখন মহানগর আওয়ামী লীগের নেতা ছিলেন তখন হরতাল প্রতিরোধে ঢাকার ২০ থেকে ৩০ স্থানে মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হতো। তিনি তখন হরতালের আগের দিনই আমাদের দিক-নির্দেশনা দিয়ে দিতেন। কিন্তু এখন সব সংগঠন বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই হরতালবিরোধী মিছিল সমাবেশ করে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বঙ্গবন্ধু এভিনিউয়ে ক্ষমতাসীন দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সোম ও মঙ্গলবারের সামনে হরতালবিরোধী অবস্থান নেয় ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতারা। এছাড়া সোমবার যুবলীগ ঢাকা মহানগর (দক্ষিণ) কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই হরতালবিরোধী বিক্ষোভ সমাবেশ করে। স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হরতালবিরোধী অবস্থান নেয়। স্বেচ্ছাসেবক লীগ মঙ্গলবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হরতালবিরোধী সমাবেশ করে।

অন্যদিকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিল সমাবেশ করে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল হক সবুজের নেতৃত্বাধীন ২৫ সংগঠনের নেতাকর্মীরা।

তবে নগরীর বিভিন্ন স্থানে ঢাকা মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা যায়।

(দিরিপোর্ট২৪/ আমান/এমএইচ/এমডি/নভেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর