thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

দ্বিতীয় দিনে নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজার

২০১৪ ফেব্রুয়ারি ১৭ ১২:২৮:১০
দ্বিতীয় দিনে নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজার

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগের দিনের ধারাবাহিকতায় সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার নিম্নমুখী প্রবণতায় দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন চলছে। দিনের শুরুতে বাজারে ঊর্ধ্বমুখী প্রবণতা থাকলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। মূলত সব শ্রেণীর বিনিয়োগকারীদের মুনাফা সংগ্রহ এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা পর্যবেক্ষকের ভূমিকায় অবতীর্ণ হওয়ায় বাজারে ধীরগতি চলছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

দুপুর ১২টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৯৬ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৫৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১১৭ কোটি ৬০ লাখ ৩৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

রবিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭১৩ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৩৯০ কোটি ২৯ লাখ ৯২ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানি লিমিটেডের। দুপুর ১২টা পর্যন্ত এ কোম্পানির ৪ লাখ ৭৫ হাজার ৩টি শেয়ার লেনদেন হয়েছে, টাকার অংকে যার পরিমাণ ৯ কোটি ৯৭ লাখ টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সাধারণ মূল্যসূচক দুপুর ১২টায় ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২৫৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৪৩ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/এজেড/ফেব্রুয়ারি ১৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর