thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

এএইচএফ কাপ হকি-২০১৬

শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে হংকং যাচ্ছে বাংলাদেশ

২০১৬ নভেম্বর ১৬ ১৯:২৭:৪১
শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে হংকং যাচ্ছে বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী ১৯ নভেম্বর হংকংয়ে শুরু হতে যাওয়া আট জাতির এএইচএফ বা এশিয়ান হকি ফেডারেশন কাপের শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে দেশ ছাড়ছে বাংলাদেশ হকি দল। এ টুর্নামেন্টের জন্য দেশের তারকা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমিকে করা হয়েছে অধিনায়ক। বুধবার (১৬ নভেম্বর) দিবাগত রাত ১২ টা ৫০ মিনিটের একটি ফ্লাইটে তার নেতৃত্বেই দেশ ছাড়বে ১৮ সদস্যের জাতীয় হকি দল।

বাংলাদেশ দলের হংকং সফরকে সামনে রেখে বুধবার বিকেলে ফেডারেশ নের সম্মেলন কক্ষে আয়োজন করা এক সংবাদ সম্মেলনের। সম্মেলনে নিজেদের সফর নিয়ে এদিন কথা বলেন জাতীয় হকি দলের জার্মান কোচ অলিভার কার্টজ। আসরে নিজেদের লক্ষ্য নিয়ে এসময় সাংবাদিকদের তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া। দলে তারুণ্য ও অভিজ্ঞতার মিশেল রয়েছে। তাই আশা করি আমরা লক্ষ্যে পৌঁছাতে পারবো। আর যদি তা না পারি, তাহলে ধরে নেব আমি ভালো কোচ নই!’

এদিকে ২০১২ সালের পর এই সফরে জিমিকে আবার অধিনায়ক করায় কৃতজ্ঞা প্রকাশ করে জিমি বলেন, ‘অধিনায়ক হিসেবে আমার ওপর আস্থা রাখায় হকি ফেডারেশনের কাছে কৃতজ্ঞ। আমি আপ্রাণ চেষ্টা করবো তাদের এই আস্থার যোগ্য প্রতিদান দিতে।’

আর আগে এই সফরকে সামনে রেখে ১৫ নভেম্বর দল ঘোষণা করে হকি ফেডারেশন। ঘোষিত দলে যেখানে গোলরক্ষক হিসেবে আছেন, জাহিদ হোসেন ও অসিম গোপ।

ডিফেন্ডার হিসেবে আছেন, মামুনুর রহমান চয়ন, আশরাফুল, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ শিটুল, ইমরান হাসান পিন্টু ও তাপস বর্মন।

মিডফিল্ডার হিসেবে আছেন, রেজাউল করিম বাবু, সারোয়ার, রুম্মন হোসেন, কামরুজ্জামান রানা ও মিলন হোসেন।

এছাড়া ফরোয়ার্ড হিসেবে আছেন, কৃষ্ণ কুমার, রাসেল মাহমুদ জিমি, পুস্কর খিসা মিমো, হাসান জুবায়ের নিলয় ও মাইনুল ইসলাম কৌশিক।

আসরে বাংলাদেশ খেলবে গ্রুপ ‘এ’তে। যেখানে তাদের সঙ্গী হিসেবে আছে, চাইনিজ তাইপে, হংকং ও ম্যাকাও। এছাড়া বি-গ্রুপে আছে, শ্রীলঙ্কা, সিংগাপুর, থাইল্যান্ড ও উজবেকিস্তান।

উল্লেখ্য, বাংলাদেশের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর হংকংয়ের বিপক্ষে। ২১ নভেম্বর তারা খেলবে চাইনিজ তাইপের বিপক্ষে। ম্যাকাওর বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ মাঠে নামবে ২৩ নভেম্বর। এরপর ২৫ নভেম্বর বিরতি দিয়ে ২৬ নভেম্বর থেকে শুরু হবে প্রাক-স্থান নির্ধারণী ম্যাচ। আর ২৭ নভেম্বর স্থান নির্ধারণী ম্যাচগুলো দিয়ে পর্দা নামবে এই আসরের।

(দ্য রিপোর্ট/এজে/নভেম্বর ১৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর