thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নটিংহামের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রশিক্ষণ চুক্তি

২০১৬ নভেম্বর ১৭ ১৫:১১:৫৯
নটিংহামের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রশিক্ষণ চুক্তি

শামছুজ্জামান নাঈম, মালয়েশিয়া : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের প্রশিক্ষণ দেবে মালয়েশিয়ার নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়।

বুধবার (১৬ নভেম্বর) পুত্রজায়ার পুলমেন হোটেলে বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয় ও মালয়েশিয়ার নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ের মাঝে এ-সংক্রান্ত এক চুক্তি সাক্ষর হয়।

মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপির উপস্থিতিতে চুক্তিতে সাক্ষর করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন অর রশিদ, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম এ মান্নান, প্রফেসর হামিদুল হক ও নটিংহ্যাম বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া শাখার প্রভোস্ট ও প্রধান নির্বাহী ডক্টর গ্রাহাম ক্যান্ডেল।

১১০ মিলিয়ন ডলারের এ প্রশিক্ষণ চুক্তি অনুযায়ী ২০১৭ সাল থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন প্রতিষ্ঠান, উচ্চমাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও জাতীয় ব্যবস্থাপনা একাডেমি শিক্ষকদের প্রশিক্ষণ দেবে নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়। সিইডিপি নামে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন এ প্রকল্পের সার্বিক তত্ত্বাবধানে থাকবে জাতীয় বিশ্ববিদ্যালয়।

চুক্তি সইয়ের সময় উপস্থিত ছিলেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের রাষ্ট্রদূত মোহাম্মদ শহীদুল ইসলাম, দূতাবাস কর্মকর্তা তাহমিনা বেগম ও নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(দ্য রিপোর্ট/এন/নভেম্বর১৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর