thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

অবৈধ ট্রাভেল এজেন্সি, জরিমানা ৫০ হাজার টাকা

২০১৩ নভেম্বর ০৫ ২১:৪৪:৪৩
অবৈধ ট্রাভেল এজেন্সি, জরিমানা ৫০ হাজার টাকা

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : অবৈধভাবে ট্রাভেল এজেন্সি পরিচালনাকারীদের ৫০ হাজার টাকা জরিমানা করার বিধান রেখে সংসদে উত্থাপিত ‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) বিল-২০১৩’ এর রিপোর্ট চূড়ান্ত করেছে সংসদীয় কমিটি।

সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে রিপোর্টটি চূড়ান্ত করা হয়।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে সদস্য সৈয়দ মহসিন আলী, মইন উদ্দীন খান বাদল, মো. ফরিদুল হক খান এবং শেফালী মমতাজ অংশ নেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান সোমবার বিলটি সংসদে উত্থাপন করেন। পরে একদিনের মধ্যে বিলটি পরীক্ষা করে প্রতিবেদন দেওয়ার জন্য সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়। এটি পাস হলে ১৯৭৭ সালে এ সংক্রান্ত অধ্যাদেশ রহিত হয়ে যাবে।

প্রস্তাবিত আইনে বলা হয়েছে, কেউ এই আইনের কোনও বিধান লঙ্ঘন করলে অনধিক ছয় মাসের জেল এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত হবেন। আগের আইনে অর্থদণ্ড ছিল দুই হাজার টাকা। নতুন আইন কার্যকর হওয়ার ছয় মাসের মধ্যে অধ্যাদেশের অধীনে নিবন্ধিত ট্রাভেল এজেন্সিগুলোকে নতুন করে নিবন্ধনের জন্য আবেদন করতে হবে।

(দিরিপোর্ট২৪/আরএইচ/আরএইচ/এমএআর/নভেম্বর ০৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর