thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

এটিপি ট্যুরের ফাইনালে জকোভিচ-মারে

২০১৬ নভেম্বর ২০ ১৩:৩১:৪৪
এটিপি ট্যুরের ফাইনালে জকোভিচ-মারে

দ্য রিপোর্ট ডেস্ক : এটিপি ট্যুর ফাইনালসের ফাইনালে পা রেখেছেন বর্তমান নম্বর ওয়ান অ্যান্ডি মারে ও সাবেক নম্বর ওয়ান নোভাক জকোভিচ। বর্তমানে পুরুষ টেনিসের শীর্ষস্থান নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই চলছে এ দুজন শীর্ষ তারকার মধ্যে। এই টুর্নামেন্টের শিরোপা জয়ের মধ্যে দিয়েই নিশ্চিত হবে কে শীর্ষে থেকে বছর শেষ করতে পারবেন।

ফাইনালে উঠার পথে জকোভিচ মুখোমুখি হয়েছিলেন জাপানের কেই নিশিকোরির। তবে তাকে খুব একটা বেগ পেতে হয়নি ফাইনাল নিশ্চিত করতে। নিশিকোরিকে সরাসরি ৬-১, ৬-১ সেটে হারিয়েছেন সার্বিয়ান তারকা জকো।

অন্যদিকে সেমিতে কঠিন পরীক্ষার সম্মুখীনই হয়েছিলেন মারে। ফাইনাল নিশ্চিত করতে কানাডার মিলোস রাওনিচের মুখোমুখি হয়েছিলেন এই ব্রিটিশ তারকা। ৫-৭, ৭-৬, ৭-৬ গেমের রোমাঞ্চকর লড়াইয়ের পর ফাইনালের টিকিট নিশ্চিত হয়েছে তার।

চলতি মাসেই জকোকে হটিয়ে প্রথমবারের মতো শীর্ষে উঠে আসেন মারে। পুরুষ এককে টানা ২৩টি ম্যাচ জিতে নিয়েছেন তিনি। ফাইনালে তিনি মুখোমুখি হবেন জকোভিচের। জমজমাট এক লড়াইয়ের আভাসই পাওয়া যাচ্ছে ম্যাচটি ঘিরে।

অন্যদিকে জকো শীর্ষস্থান হারালেও ছন্দেই রয়েছেন। এটিপি ট্যুরের শেষ চার আসরেই শিরোপা নিজের করে নেন জকো। আর একটি শিরোপা নিজের ঝুলিতে ভরতে পারলেই স্পর্শ করবেন এই টুর্নামেন্টে রজার ফেদেরারের ৬টি শিরোপা জয়ের রেকর্ড। শুধু তাই নয় মারেকে হারাতে পারলে আবারও ফিরে পাবেন শীর্ষস্থানটিও।

(দ্য রিপোর্ট/এনপিএস/এন/নভেম্বর ২০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর