thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

এএইচএফ কাপ হকি-২০১৬

এবার চাইনিজ তাইপেকে হারিয়েছে বাংলাদেশ

২০১৬ নভেম্বর ২১ ২০:১৩:৫৯
এবার চাইনিজ তাইপেকে হারিয়েছে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : হংকংয়ে অনুষ্ঠিত আট জাতির এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও ৪-২ গোলে জয় পেয়েছে বাংলাদেশ। সোমবার (২১ নভেম্বর) হংকংয়ের কিংস পার্ক হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা হারিয়েছে চাইনিজ তাইপেকে। এর আগে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক হংকংকেও জিমিরা হারিয়েছিল ৪-২ গোলে।

স্থনীয় সময় এদিন বিকেলে অনুষ্ঠিত ম্যাচের ১৭ মিনিটে মিডফিল্ডার রোমান সরকারের ফিল্ড গোলে লিগ নেয় বাংলাদেশ। এর ৭ মিনিট পর ম্যাচের ২৪ মিনিটে পেনাল্টি কর্নার বিশেষজ্ঞ আশরাফুল ইসলামের গোলে আর বেশি এগিয়ে যায় লাল সবুজ জার্সিধারীরা। বিরতির আগে ম্যাচে ২৯ মিনিটে অধিনায়ক রাসেল মাহমুদ জিমি করেন দলে পক্ষে তৃতীয় গোল। এই সুবাদে ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতেই জ্বলে ওঠে চাইনিজরা। অল্প সময়ের ব্যবধানে দুটি গোল করে এদিন গোল করে বাংলাদেশ শিবির কাঁপিয়ে দেয় চাইনিজ তাইপে। ৪১ মিনিটে দলের পক্ষে গোল করেন রু সিঙ তিঙ ও ৪৮ মিনিটে গোল করেন সিয়েন তেঙ্গে। তবে ম্যাচের ৫২ মিনিটে বাংলাদেশের পক্ষে গোল করে সেই কাপুনি রোধ করেন পিসি স্পেশালিস্ট মামুনুর রহমান চয়ন। এই গোলেই শেষ পর্যন্ত জয় নিশ্চিত হয় অলিভার কার্টজের শিষ্যদের।

উল্লেখ্য, এর আগে টুর্নামেন্টে অংশ নিতে গত ১৬ নভেম্বর (বুধবার) দিবাগত রাত ১২ টা ৫০ মিনিটের একটি ফ্লাইটে দেশ ছেড়েছিল ১৮ সদস্যের জাতীয় হকি দল। যার নেতৃত্বে রয়েছেন দেশের তারকা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি। ইতমধ্যে নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৪-২ গোলে হারিয়েছিল বাংলাদেশ।

আর ২৩ নভেম্বর ম্যাকাওর বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ২৫ নভেম্বর বিরতি দিয়ে ২৬ নভেম্বর থেকে শুরু হবে প্রাক-স্থান নির্ধারণী ম্যাচ খেলবে তারা। আর ২৭ নভেম্বর স্থান নির্ধারণী ম্যাচগুলো দিয়ে পর্দা নামবে এই আসরের।

(দ্য রিপোর্ট/এজে/নভেম্বর ২১, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর