thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ১৮ ১১:৫১:২৮
নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনের সূচনা হলেও অল্প সময়ের ব্যবধানে মঙ্গলবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচক নিম্নমুখী হয়। তবে নিম্নমুখী প্রবণতা বেশিক্ষণ স্থায়ী হয়নি। পুনরায় সূচক রেখা ঊর্ধ্বমুখী হয়। দিনের প্রথম দুই ঘন্টা উত্থান পতন শেষে নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৭৭ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ২৩৭ কোটি ১৪ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৭৩ পয়েন্টে।

সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৬৮৪ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৩৪৪ কোটি ৬ লাখ ৬৬ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে স্বয়ার ফার্মার। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ৬ লাখ ৭ হাজার ৩০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমাণ ১৫ কোটি ৩৩ লাখ ১১ টাকা ৯ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সাধারণ মূল্য সূচক দুপুর দেড়টায় ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২০২ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টি, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ২০ কোটি ৮০ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/ফেব্রুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর