thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

মার্ক কোম্পানির শেয়ার কেলেঙ্কারি

চার্জ গঠনের জন্য রাষ্ট্রপক্ষের সময় আবেদন মঞ্জুর

২০১৬ নভেম্বর ২৮ ১৩:৫৯:৪৯
চার্জ গঠনের জন্য রাষ্ট্রপক্ষের সময় আবেদন মঞ্জুর

দ্য রিপোর্ট প্রতিবেদক : মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির শেয়ার কেলেঙ্কারির মামলাটির চার্জ গঠনের জন্য রাষ্ট্রপক্ষের সময় আবেদন মঞ্জুর করেছে শেয়ারবাজার-সংক্রান্ত মামলা নিষ্পত্তিতে গঠন করা বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ। একইসঙ্গে চার্জ গঠনের জন্য আগামি ৯ জানুয়ারি দিন ধার্য করেছেন।

সোমবার (২৮ নভেম্বর) এ আবেদন মঞ্জুর করা হয়।

এর আগে ৬ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত থেকে এই ট্রাইবুন্যালে মামলাটি স্থানান্তরিত হয়।

বিএসইসির প্যানেল আইনজীবী মাসুদ রানা দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর শেয়ার কেলেঙ্কারির মামলাটির চার্জ গঠনের জন্য আবেদন করলে আদালত তা মঞ্জুর করেছেন এবং ৯ জানুয়ারি দিন ধার্য করেছেন। এ ছাড়া মামলার বাদি উপপরিচালক আহমেদ হোসেন এখন চাকরীতে না থাকায় তার পরিবর্তে উপপরিচালক মাহমুদুল হাসানকে নিযুক্ত করা হয়েছে। ’

১৯৯৯ সালে শেয়ার নিয়ে কারসাজির দায়ে ২০০০ সালে মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানিটিসহ ৪ জনকে আসামি করে মামলা করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষে প্রতিষ্ঠানটির তৎকালীন উপপরিচালক আহমেদ হোসেন মামলা দায়ের করেন। সিকিউরিটিজ অধ্যাদেশ এর ২৫ ধারা অনুযায়ী এ মামলা করা হয়। সিএমএম আদালতের ১৩৬৪/২০০০ নম্বরের মামলাটি ট্রাইবুন্যালে হয়েছে ৩/১৬ নং।

এ মামলার আসামিরা হলেন-মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইমাম মুলকুতুর রহমান, ভাইস-চেয়ারম্যান আব্দুল হাই ও পরিচালক সালমা আক্তার।

এ মামলায় সাক্ষী হিসাবে রয়েছেন বিএসইসির তৎকালীন উপপরিচালক আহমেদ হোসেনসহ ৬ কর্মকর্তা। অন্যরা হলেন নির্বাহী পরিচালক আনোয়ার উল কবির ভূইয়া, পরিচালক ফরহাদ আহমেদ, উপপরিচালক এ টি এম তারেকুজ্জামান, উপপরিচালক শুভ্রকান্তি চৌধুরী ও উপপরিচালক সৈয়দ শফিকুল হোসেন।

(দ্য রিপোর্ট/আরএ/নভেম্বর ২৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর