thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

রিড ফার্মার প্যারাসিটামল

২৮ শিশু মৃত্যুর মামলার সবাই খালাস

২০১৬ নভেম্বর ২৮ ১৮:১৩:৪৬
২৮ শিশু মৃত্যুর মামলার সবাই খালাস

দ্য রিপোর্ট প্রতিবেদক : রিড ফার্মার তৈরি প্যারাসিটামল সিরাপসেবন করে ২৮ শিশু মৃত্যুর অভিযোগে করা মামলার সব আসামিকে খালাস দিয়েছেন আদালত।

সোমবার ঢাকার বিভাগীয় বিশেষ জজ এম আতোয়ার রহমান দোষ প্রমাণিত না হওয়ায় রিড ফার্মার ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমানসহ পাঁচ আসামির সকলকে বেকসুর খালাস দেন।

খালাস পাওয়া অপর চার আসামি হলেন- প্রতিষ্ঠানের পরিচালক শিউলি রহমান, পরিচালক আব্দুল গণি, ফার্মাসিস্ট মাহবুবুল ইসলাম ও অপর ফার্মাসিস্ট এনামুল হক।

রায়ের পর্যবেক্ষণে আদালত বলেন, সঠিক নিয়ম মেনে মামলাটি করা হয়নি। ওষুধের জব্দ তালিকা তৈরি, সিলগালা করা, পরীক্ষার জন্য ল্যাবরেটরিতে পাঠানো ও ল্যাবরেটরির পরীক্ষার প্রতিবেদন পাঠানোর ক্ষেত্রে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়নি। এসব ক্ষেত্রে ঔষধ প্রশাসন বিশেষ করে মামলার বাদী ও তদন্ত কর্মকর্তা ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক (এডি) শফিকুল ইসলাম চরম অদক্ষতা এবং অযোগ্যতার পরিচয় দিয়েছেন।

২০০৯ সালে ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক শফিকুল ইসলাম বাদী হয়ে নিম্নমানের ও ভেজাল ওষুধ উৎপাদনের অভিযোগে এ মামলাটি দায়ের করেন। রিড ফার্মার তৈরি প্যারাসিটামল ও সাসপেনশন খেয়ে ওই বছরে সারাদেশে ২৮ শিশুর মৃত্যু হয় বলে অভিযোগে মামলাটি করা হয়।

(দ্য রিপোর্ট/এমএম/এস/এপি/নভেম্বর ২৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর