thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

টিআইসিতে রবিবার ‘ঊর্ণাজাল’র ৫০তম প্রদর্শনী

২০১৬ ডিসেম্বর ০৩ ২১:৪৯:১১
টিআইসিতে রবিবার ‘ঊর্ণাজাল’র ৫০তম প্রদর্শনী

দ্য রিপোর্ট প্রতিবেদক : চট্টগ্রাম থিয়েটার ইন্সটিটিউট (টি আই সি) মিলনায়তনে রবিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ‘ঊর্নাজাল’ নাটকের ৫০তম মঞ্চায়ন হবে। ‘নান্দীমুখ’ নাট্যপ্রযোজনা ‘ঊর্নাজাল’ লিখেছেন বাকার বকুল এবং নির্দেশনা ও মঞ্চ পরিকল্পনা করেছেন ফয়েজ জহির।

নান্দীমুখ-এর দলপ্রধান অভিজিৎসেনগুপ্ত জানান, ২০০৯ সালে ৯ আগস্ট নাটকটির প্রথম মঞ্চায়ন হয়। নান্দীমুখ এই নাটকটি নিয়ে গত ফেব্রুয়ারি মাসে ভারতের তিনটি আন্তর্জাতিক নাট্যোৎসবে অংশগ্রহণ করে।

নাটকটির সুবর্ণজয়ন্তী মঞ্চায়নের আনুষ্ঠানিকতায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ভারতের অভিনেতা ও গবেষক এবং অননায়ুধ নাট্য পত্রিকার উপদেষ্টা সম্পাদক ড. অনীত রায়। আলোচনা করবেন নাট্যকার বাকার বকুল ও নিদের্শক ফয়েজ জহির। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অভিজিৎ সেনগুপ্ত।

নাটকটিতে অভিনয় করছেন- বাপ্পা চৌধুরী, কংকন দাশ, দীপ্তা রক্ষিত, শাহীনূর সরওয়ার, সুজিত দাশ, বিকিরণ বড়ুয়া, সাইফুল ইসলাম, বিটু ভৌমিক, মিজানুর রহমান, সজীবুর রহমান, সাইদুল আলম, কামরুল ইসলাম, সাগর চৌধুরী, মুরাদ হাসান ও অভিজিৎ সেনগুপ্ত।

নাটকটির আলোক পরিকল্পনা করেছেন মোসলেম উদ্দীন সিকদার। সঙ্গীত পরিকল্পনা করেছেন পরিমল মজুমদার। পোশাক ও কোরিওগ্রাফি করেছেন সামিউন জাহান দোলা।

(দ্য রিপোর্ট/পিএস/এপি/ডিসেম্বর ০৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর