thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

আফিফ ঘূর্ণিতে আশা বেঁচে রইলো রাজশাহীর

২০১৬ ডিসেম্বর ০৩ ২৩:০১:০৩
আফিফ ঘূর্ণিতে আশা বেঁচে রইলো রাজশাহীর

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৪০ তম ম্যাচে চিটাগাং ভাইকিংসকে ৬ উইকেটে হারিয়ে প্লে-অফে খেলার আশা বাঁচিয়ে রাখলো রাজশাহী কিংস। শনিবার (০৩ ডিসেম্বর) মিরপুরে ডাবল লিগ পদ্ধতির নিজেদের শেষ ম্যাচে আসরে ষষ্ঠ জয় তুলে ১২ পয়েন্ট অর্জন করেছে দলটি।

এদিন রাজশাহীর জয়ের নায়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন দলটিতে অভিষেক হওয়া অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুবো। বল হাতে তিনি একাই তুলে নিয়েছেন ৫টি উইকেট। বিপিএল অভিষেক ম্যাচে ৪ ওভারে ২১ রানের বিনিময়ে এই সাফল্য তুলে নিয়েছেন তিনি।

দিনের দ্বিতীয় এই ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে তরুন স্পিনার আফিফ হোসেন ধ্রুবর ঘূর্ণি বিষে এদিন চিটাগাং থেমেছে মাত্র ১১১ রানে। জবাব জয়ের জন্য ১১২ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৩৭ বল হাতে রেখেই ৬ উইকেটের বিশাল এক জয় তুলে নিয়েছে রাজশাহী।

রাজশাহীর হয়ে নিউজিল্যান্ড ব্যাটসম্যান জেমস ফ্রাঙ্কলিন খেলেছেন দলটির ব্যাক্তিগত সর্বোচ্চ ইনিংস। ২৭ বলে তিনি করেছেন অপরাজিত ৬৩ রান।

চিটাগাংয়ের পক্ষে ২টি করে উইকেট ভাগাভাগি করে নেন সাকলায়েন সজিব আর ইমরান খান।

রাজশাহীর এই জয়ে জটিল সমীকরণে মধ্য পড়েছে পয়েন্ট টেবিলের হিসেব। সেই সঙ্গে শেষ চারে ওঠার অপেক্ষাও বেড়েছে খুলনা আর রংপুরের। ডাবল লিগে দল দুটির শেষ ম্যাচ আবার রবিবার। পয়েন্ট টেবিলের হিসেবে দেখা যাচ্ছে, শেষ ম্যাচে যদি খুলনা কিংবা রংপুরের কেউ হেরে যায়, তবে তাতে কপাল খুলবে রাজশাহীর।

(দ্য রিপোর্ট/এজে/ডিসেম্বর ০৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর