thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

রনির বিরুদ্ধে তিন মামলার কার্যক্রম স্থগিত

২০১৬ ডিসেম্বর ০৪ ১৬:৫২:১০
রনির বিরুদ্ধে তিন মামলার কার্যক্রম স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : আইনজীবীদের সম্পর্কে কটূক্তি করায় পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির বিরুদ্ধে হওয়া তিনটি মানহানি মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

মামলার বৈধতা চ্যালেঞ্জ করে তার করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ রবিবার (০৪ ডিসেম্বর) এই আদেশ দেন।

এছাড়া তাদের বিরুদ্ধে থাকা এসব মামলা কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করা হয়েছে। চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রনির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল জেসমিন সুলতানা শামসাদ।

এর আগে গত ২৫ অক্টোবর এই তিন মামলায় গোলাম মওলা রনিকে আগাম জামিন দেন হাইকোর্ট। গত ৩০ সেপ্টেম্বর দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘সুন্দরী সুজনা, দুই বৃদ্ধ এবং এক উকিল’ শিরোনামে উপসম্পাদকীতে গোলাম মাওলা রনির একটি লেখা প্রকাশিত হয়।

রনির লেখায় আইনজীবীদেরকে কটূক্তি করা হয়েছে এই অভিযোগে ঢাকা, সিলেট ও রাজশাহীতে তার বিরুদ্ধে মামলা করেন আইনজীবীরা। একই ঘটনায় একাধিক মামলা চলতে পারে না, এই যুক্তিতে মামলাগুলোর বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেছিলেন রনি।

(দ্য রিপোর্ট/কেআই/এস/এপি/ডিসেম্বর ০৪, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর