thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

মিনার চৌধুরীর জামিন স্থগিতাদেশের মেয়াদ বাড়ল

২০১৬ ডিসেম্বর ০৪ ১৭:৫৯:২৭
মিনার চৌধুরীর জামিন স্থগিতাদেশের মেয়াদ বাড়ল

দ্য রিপোর্ট প্রতিবেদক : ফেনীর ফুলগাজী উপজেলার চেয়ারম্যান একরাম হত্যা মামলার প্রধান আসামি বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী মিনারকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি ২০১৭ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত স্ট্যান্ডওভার (মুলতবি) রেখেছেন আপিল বিভাগ। ওইদিনই এ বিষয়ে পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে। এর ফলে এই তিন মাস মিনার চৌধুরীর জামিন স্থগিতই থাকছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বেঞ্চ রবিবার (০৪ ডিসেম্বর) এই আদেশ দেন। আদালতে মিনার চৌধুরীর পক্ষে শুনানি করেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

পরে সহকারি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ সাংবাদিকদের বলেন, ‘মিনার চৌধুরীর জামিন ৩ মাসের জন্য স্ট্যান্ডওভার করেছেন আদালত। আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি তার জামিনের বিষয়টি আদেশের জন্য আপিল বিভাগের কার্যাতালিকায় আসবে।’

গত ২৪ নভেম্বর বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মিনার চৌধুরীকে ৬ মাসের জামিন দেন। পরে এই জামিন স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ। এর আগে গত ২৮ নভেম্বর চেম্বার বিচারপতি মিনার চৌধুরীর জামিন স্থগিত করে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

২০১৪ সালের ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওইদিন রাত ১টার দিকে নিহত একরামুল হকের বড় ভাই তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে অজ্ঞাতপরিচয় ৩৫ জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা দায়ের করেন।

(দ্য রিপোর্ট/কেআই/এস/এপি/নভেম্বর ২৮, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর