thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নাসিক নির্বাচনে একক প্রার্থী দিতে ব্যর্থ ২০ দল

২০১৬ ডিসেম্বর ০৪ ২১:৪১:১৯
নাসিক নির্বাচনে একক প্রার্থী দিতে ব্যর্থ ২০ দল

দ্য রিপোর্ট প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে একক প্রার্থী নিশ্চিত করতে পারেনি বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোট।

তবে জোটের সিদ্ধান্ত মেনে প্রার্থীতা প্রত্যাহার না করায় ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রার্থী কামাল প্রধানকে দলের নারায়ণগঞ্জ মহানগর কমিটির আহ্বায়ক পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌসও মেয়র পদে প্রার্থিতা প্রত্যাহার করেননি।

২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী রবিবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

জোটগতভাবে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে সাখাওয়াত হোসেন খানকে ২০ দল সমর্থন জানায়। কিন্তু শেষ দিন এলডিপির প্রার্থী কামাল প্রধান এবং কল্যাণ পার্টির প্রার্থী রাশেদ ফেরদৌসও মেয়র পদে বৈধ প্রার্থী হিসেবে টিকে আছে। ফলে জোটগতভাবে একক প্রার্থী দিতে ব্যর্থ হয়েছে ২০ দলীয় জোট।

গত ২৯ নভেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে জোটের শীর্ষ নেতাদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল, জোটের সব দল মেয়র পদে বিএনপির প্রার্থীকে সমর্থন জানাবে। কল্যাণ পার্টি ও এলডিপির প্রার্থী মনোনয়নপত্র
প্রত্যাহার করে নেবেন।

সময়ের অভাবে রাশেদ মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারেননি এমনটা জানিয়ে কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর রহমান বলেন, এখন যেহেতু প্রত্যাহারের সুযোগ নেই, শিগগিরই তিনি সংবাদ সম্মেলন করে জোট সমর্থিত প্রার্থী সাখাওয়াত হোসেনের প্রতি নিজের সমর্থন ঘোষণা করবেন।

(দ্য রিপোর্ট/এমএইচ/এপি/ডিসেম্বর ০৪, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর