thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আইসিইউতে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা

২০১৬ ডিসেম্বর ০৫ ১২:৫৭:০৭
আইসিইউতে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা

দ্য রিপোর্ট ডেস্ক : ভারতের দক্ষিণের রাজ্য তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ারাম জয়ললিতাকে আবারও আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

বিবিসির খবরে বলা হয়, রবিবার রাতে জয়ললিতার 'হার্ট অ্যাটাক' হয়েছে। এরপর থেকেই চেন্নাইতে যে হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে তার বাইরে জড়ো হতে শুরু করেছেন তার ভক্ত ও সমর্থকরা।

চেন্নাইয়ের এ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ টুইটারে তার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে নিয়মিত আপডেট দিচ্ছে।

সর্বশেষ টুইট বার্তায় হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য নিরীক্ষা করছেন এবং তাকে সুস্থ করে তোলার জন্য তারা নিজেদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।’

এর আগে রাতে হাসপাতাল কর্তৃপক্ষ জনগণের কাছে মুখ্যমন্ত্রীর দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করার আহ্বান জানায়।

ফুসফুসে সংক্রমণের কারণে গত ২২ সেপ্টেম্বর থেকে ওই হাসপাতালেই চিকিৎসা নিচ্ছেন ৬৮ বছর বয়সী জয়ললিতা। ওই সময় ডায়রিয়া ও জ্বরের কারণে ভর্তি হলেও পরে ফুসফুসের সংক্রমণজনিত কারণে এক দফা তাকে আইসিইউতে রাখা হয়।

গত মাসে আইসিইউ থেকে অন্য একটি কক্ষে নিয়ে যাওয়া হয় তাকে। শনিবার এআইএডিএমকে (অল ইন্ডিয়া আন্না দ্রাবিড়া মুনেত্রা কাজাগাম) তাদের শীর্ষ নেতার সুস্থ হয়ে ওঠারও খবর দেয়। এরপর রবিবার সন্ধ্যায় হার্ট অ্যাটাক হয়।

ডাক্তাররা জানান, ভারতের অন্যতম প্রভাবশালী ও জনপ্রিয় এ রাজনীতিকের হৃৎপিণ্ড ও ফুসফুস সচল রাখতে শরীরে একটি এক্সট্রাকর্পোরেল মেমব্রেন্স হার্ট এসিস্ট ডিভাইস বসানো হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়, মুখ্যমন্ত্রীকে আইসিইউতে ভর্তির খবর পেয়ে এআইএডিএমকে’র মন্ত্রীরা হাসপাতালে ছুটে আসেন। এদের অনেকেই রাতে হাসপাতালে অবস্থান করেন।

‘আম্মা’ হিসেবে খ্যাত জয়ললিতার স্বাস্থ্যের এ অবনতির খবর পেয়ে অ্যাপোলো হাসপাতালের বাইরে হাজার হাজার সমর্থক জড়ো হয়ে প্রিয় নেতার সুস্থতায় প্রার্থনা করছেন।

জয়ললিতার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন দেশটির রাষ্ট্রপতি প্রণব মুখার্জী।

(দ্য রিপোর্ট/এআরই/এনআই/ডিসেম্বর ০৫, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর