thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮,  ২১ রবিউস সানি 1443

আইসিবি এএমসিএল কনভার্টেড ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

২০১৪ ফেব্রুয়ারি ১৮ ১৮:৩২:০৩
আইসিবি এএমসিএল কনভার্টেড ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

দ্য রিপোর্ট প্রতিবেদক : আইসিবি এএমসিএল কনভার্টেড ফার্স্ট ইউনিট ফান্ড নামে একটি বে-মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ফান্ডটি মেয়াদি থেকে বে-মেয়াদিরূপে রূপান্তরের মাধ্যমে প্রথমবারের মত গঠিত হচ্ছে।

মঙ্গলবার কমিশনের ৫১০তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিশনের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইসিবি এএমসিএল কনভার্টেড ফার্স্ট ইউনিট ফান্ডটির প্রাথমিক আকার হচ্ছে ৫০ কোটি টাকা এবং মোট ইউনিট সংখ্যা ৫ কোটি। প্রতিটি ইউনিটের মূল্য ১০ টাকা।

ফান্ডটির ইউনিটগুলো অবলুপ্ত আইসিবি এএমসিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটহোল্ডার এবং স্পন্সর আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের মধ্যে প্রাথমিকভাবে বরাদ্দ রাখা হয়েছে। ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে আইসিবি এসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড কাজ করছে।

উল্লেখ্য, পূর্বে ফান্ডটির রূপান্তর সংক্রান্ত কার্যক্রম সম্পন্ন করার জন্য সময়সীমা ২০ ফেব্রুয়ারি ২০১৪ তারিখ পর্যন্ত বাড়ানো হয়।

এ ছাড়া কমিশনের ৫১০তম সভায় পদ্মা ইসলামী লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের আবেদনের প্রেক্ষিতে ফান্ডটির অবলুপ্তির বিষয়টি নীতিগতভাবে অনুমোদন দেওয়া হয়েছে।

এবং সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড নামে একটি মেয়াদি মিউচ্যুয়াল ফান্ডের সম্পদ ব্যবস্থাপক এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনারস এসেট ম্যানেজমেন্ট লিমিটেডের আবেদনের প্রেক্ষিতে পূর্ণাঙ্গ খসড়া প্রসপেক্টাস জমাদানের সময়সীমা তিন (৩) মাস পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে কমিশনের ৪৯৯তম সভায় ফান্ডটির নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/সা/ফেব্রুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর