thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সাঙ্গাকারার চোখে মুগ্ধতা

২০১৬ ডিসেম্বর ১০ ১৫:২৯:২৯
সাঙ্গাকারার চোখে মুগ্ধতা

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসরের পুরোটা সময়ই খেলেছেন শ্রীলঙ্কান সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। এ নিয়ে দ্বিতীয়বারের মতো খেললেন বিপিএলে। প্রথমবার ঢাকার নেতৃত্বে থাকলেও এবার খেলেছেন সাকিব আল হাসানের নেতৃত্বে ঢাকা ডায়নামাইটসের হয়ে। আর শেষ পর্যন্ত এবারের আসরের চ্যাম্পিয়নও হয়েছে ঢাকাই। আর ফাইনাল ম্যাচটির সেরার পুরস্কার উঠেছে এই লঙ্কান ব্যাটসম্যানের হাতে।

সাঙ্গাকারা এ ময়টাতে বাংলাদেশের ক্রিকেটকে খুব কাছে থেকে দেখেছেন সাঙ্গাকারা। তার চোখে আগের তুলনায় এখনকার সময়ের ক্রিকেটে অনেক উন্নতি হেয়েছে। বিশেষ করে তরুণদের প্রতিভায় তো তিনি বেশ মুগ্ধ হয়েছেন। বাংলাদেশের তরুণ ক্রিকেটারদের প্রতিভা-সামর্থ্য, সামগ্রিক উন্নতি আর মানের গভীরতায় মুগ্ধ তিনি।

তবে সাঙ্গাকারা বাংলাদেশের ক্রিকেটের উন্নতিতে মুগ্ধ হলেও তার মনে কিন্তু একটি শঙ্কা ভর করছে। তা হলো আগামী বছর বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে যাবে। আর ওই সফরে নিজে দেশের জয়ের সম্ভাবনা নিয়ে বেশ সংশয়ে রয়েছেন তিনি।

বিপিএলের চতুর্থ আসরের ফাইনালে ঢাকার হয়ে সাঙ্গাকারার ব্যাটিং নৈপুণ্যেই দলকে লড়াই করার পুঁজি এনে দেয়। তার সময় উপযোগী ব্যাটিংয়ে শুক্রবার (০৯ ডিসেম্বর) রাজশাহী কিংসকে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জিতেছে ঢাকা। আর এই দলে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার ছিলেন। এছাড়া অন্যান্য দলের তরুণদেরও তিনি কাছ থেকে দেখেছেন। আর এদের দেখে তো রীতিমত শঙ্কিত তিনি নিজ দশের জন্য!

এ বিষয়ে সাঙ্গাকারা বলেন, ‘বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা কতটা দারুণ, এটা দেখে আমি খানিকটা শঙ্কিত। আমি জানি, কিছু দিন পরই বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে যাবে। আর ওই সফরে আমাদের জন্য সিরিজটি খুব কঠিন হবে। বাংলাদেশের খেলার গভীরত অনেকখানি বেড়েছে। পেসার, স্পিনার সবাই অনেক সমৃদ্ধ। এছাড়া দারুণ সব তরুণ ব্যাটসম্যানও রয়েছে।’

তিনি আরও যোগ করেন, ‘বাংলাদেশের ক্রিকেটারদের ফিটনেসেও অনেক পরিবর্তন এসেছে। বেশিরভাগই এখন দারুণ শারীরিক গঠন তৈরি করেছে। আর অনেক শক্তিশালীও। বিশেষ করে ক্রিকেটের ছোট ফরম্যাটের জন্য দারুণ সব ক্রিকেটার রয়েছে এখানে। তবে সবাইকে আরও বেশি উন্নতির চেষ্টা করতে হবে। আশা করি, বাংলাদেশে আরও অনেক ভালো পরিবর্তন আসবে।’

(দ্য রিপোর্ট/এনপিএস/ডিসেম্বর ১০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর