thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

চতুর্থ আসরের সেরা মাহমুদউল্লাহ

২০১৬ ডিসেম্বর ১০ ১৫:৩৫:১৪
চতুর্থ আসরের সেরা মাহমুদউল্লাহ

দ্য রিপোর্ট ডেস্ক : ব্যাটে-বলে সমান নৈপুণ্য দেখিয়ে বিপিএলের চতুর্থ আসরের ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই ইভেন্টের শুধুমাত্র তৃতীয় আসরে টুর্নামেন্ট সেরার পুরস্কারটি উঠেছিল বিদেশি ক্রিকেটারের হাতে। আর প্রথম দুবার এই পুরস্কার জেতেন সাকিব আল হাসান।

এবারের আসরে চিটাগাং ভাইকিংসের হয়ে খেলা আফগান ক্রিকেটার মোহাম্মদ নবীর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে মাহমুদউল্লাহ সেরা হয়েছেন। ব্যাট ও বল হাতে বরাবরই দারুণ নৈপুণ্য দেখিয়ে দলকে জিতিয়েছেন তিনি। তারকাবিহীন দলটিকে প্লে-অফ অবধি নিয়ে এসেছিলেন তিনি। তবে কোয়ালিফায়ার ম্যাচে রাজশাহী কিংসের কাছে হেরে গেলে ফাইনালে খেলার স্বপ্ন শেষ হয়ে যায় তাদের।

দল না জিতলেও মাহমুদউল্লাহ ঠিকই জিতে নিয়েছেন আসর সেরার খেতাবটি। তিনি ১৪ ম্যাচে ৩৩ গড়ে ৩৯৬ রান করেছেন। যার স্ট্রাইক রেট ১১৮.২০। এর মধ্যে দুটি হাফ সেঞ্চুরিসহ ছিল তিনটি চল্লিশোর্ধ্ব ইনিংস। এবারের আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

বোলিংয়েও দুরন্ত করেছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ। নিয়মিত বল না করলেও ১৪ ম্যাচে ১২ ইনিংসে তুলে নিয়েছেন ১০টি উইকেট। লিগ পর্বে শেষ ওভারে বল হাতে এসে তো নাটকীয়ভাবে জয় এনে দিয়েছিলেন দলকে। যদিও তিনি বোলিংয়ে সেরা দশের মধ্যে নেই।

(দ্য রিপোর্ট/এনপিএস/ডিসেম্বর ১০, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর