thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

নাইজেরিয়ায় গির্জার ছাদ ধসে ৬০ জনের মৃত্যু

২০১৬ ডিসেম্বর ১১ ১০:৫৪:৫৩
নাইজেরিয়ায় গির্জার ছাদ ধসে ৬০ জনের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক : নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলের উয়ো শহরে একটি গির্জার ছাদ ধসে পড়ে অন্তত ৬০ জনের মৃত্যু হয়েছে। গির্জাটিতে নতুন বিশপের অভিষেক অনুষ্ঠান চলার সময় এ দুর্ঘটনা ঘটে।

রেজিনার্স বাইবেল চার্চের ওই অনুষ্ঠানে প্রাদেশিক গভর্নরসহ শত শত মানুষ উপস্থিত ছিলেন। গভর্নর উদোম ইমানুয়েল দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন। খবর বিবিসি।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ধ্বংসস্তূপের নিচে অনেকে চাপা পড়ে আছেন বলে ধারণা করা হচ্ছে।

গির্জাটি নির্মাণকাজ পুরোপুরি শেষ হয়নি এবং শ্রমিকেরাও গত কিছুদিন যাবত অভিষেক অনুষ্ঠানের জন্য দ্রুত নির্মাণকাজ শেষ করার চেষ্টা করছিল।

ইমানুয়েল বলেন, নিরাপত্তা ব্যবস্থায় ঘাটতি ছিল কিনা-সেটি তদন্ত করে দেখা হবে।

ঘটনাস্থলের ছবিতে দেখা যায় বড় বড় লোহার পাত এবং ধাতব বিম ভেঙে পড়েছে।

এ ঘটনায় নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারি গভীর দুঃখ প্রকাশ করেছেন।

একজন উদ্ধারকর্মী সংবাদ সংস্থা এপিকে বলেছেন, এখনো পর্যন্ত ৬০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে ধ্বংসস্তূপ সরানোর পর এই সংখ্যা আরও অনেক বাড়তে পারে।

বেঁচে যাওয়া একজন নাইজেরিয়ার একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ছাদ ধসে যাওয়ার সময় গির্জায় সাধারণ প্রার্থনা চলছিল।

তিনি আরও বলেন, গভর্নর পৌঁছানোর ২০ মিনিট পর হঠাৎ করেই ছাদটি ভেঙে পড়ে। গভর্নরকে খুব দ্রুত উদ্ধার করা হয়। কিন্তু বাকিরা এতটা ভাগ্যবান ছিল না।

নাইজেরিয়ায় ভবন ধসে পড়ার ঘটনা তুলনামূলকভাবে বেশি। মূলত নির্মাণকাজে নিম্নমানের উপকরণ ব্যবহার এবং নির্মাণ বিধিমালা না মানাকেই এর বড় কারণ হিসেবে বিবেচনা করা হয়।

(দ্য রিপোর্ট/এমকে/এইচ/ডিসেম্বর ১১, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর