thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

‘বিরোধী রাজনীতির সুযোগ বন্ধ’

২০১৬ ডিসেম্বর ১১ ১৩:৫১:২৩
‘বিরোধী রাজনীতির সুযোগ বন্ধ’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিরোধী রাজনীতির সুযোগ বন্ধ করে দেওয়া হয়েছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আজকে যারা ভোট ছাড়া ক্ষমতাসীন, তাদের কাছে জনগণের জবাবদিহিতা অবান্তর।

রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবন মিলনায়তনে এক আলোচনা সভায় রবিবার (১১ ডিসেম্বর) দুপুরে তিনি এসব কথা বলেন। মহিয়সী নারী বেগম রোকেয়া দিবস উপলক্ষে মহিলা দল এ আয়োজন করে।

অনুষ্ঠানে নজরুল বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী থেকে শুরু করে মন্ত্রিপরিষদের প্রায় সবাই বিনা ভোটে নির্বাচিত। সংসদে এমন একটি বিরোধী দল রয়েছে যারা মন্ত্রিপরিষদেও আছে আবার প্রধানমন্ত্রী বিশেষদূতের দায়িত্বও পালন করছে। এদের লজ্জা-সরম নেই।’

রোকেয়ার স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘বিরূপ পরিস্থিতিতে বাধাবিপত্তি অতিক্রম করে বেগম রোকেয়া যেমন তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছতে সক্ষম হয়েছেন। ঠিক তেমনি আমাদেরকে (বিএনপি) গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার প্রতিষ্ঠাসহ মানুষের মৌলিক অধিকার আদায়ে রাষ্ট্রে অস্ত্র উপেক্ষা করে সামনে এগিয়ে যেতে হবে। হাঁটতে হবে, প্রয়োজনে হামাগুরি দিয়ে হলেও অগ্রসর হতে হবে।’

এ সময় তিনি নারীদের উন্নয়নে তার সরকারের অবদানের কথা উল্লেখ করেন।

মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তাজমেরী ইসলাম, বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, মহিলাবিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এম/ডিসেম্বর ১১, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর